দেউলিয়া ঘোষণা হওয়ার পর ব্যাংকের বিরুদ্ধে গুরুতর অভিযোগ করলেন বিজয় মালিয়া

9
দেউলিয়া ঘোষণা হওয়ার পর ব্যাংকের বিরুদ্ধে গুরুতর অভিযোগ করলেন বিজয় মালিয়া

বিখ্যাত বিজনেসম্যান বিজয় মালিয়াকে আমরা সকলেই চিনি। তার টাকার অংকের হিসেবে হয়তো তিনি নিজেই জানতেন না। কিন্তু হঠাৎ করে সোমবার লন্ডন হাইকোর্ট বিজয় মালিয়াকে দেউলিয়া বলে ঘোষণা করে দিয়েছেন, স্বাভাবিকভাবেই এটি একটি বড়সড় ঘোষণা। এই ঘোষণা করার পরেই ভারতীয় ব্যাংক গুলি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার নেতৃত্বে বিজয় মালিয়ার সম্পত্তি বাজেয়াপ্ত করার ছাড়পত্র পেয়ে গেল।

ইতিমধ্যেই পলাতক বিজয় মালিয়া টুইট করে নিজের ক্ষোভ জাহির করে ব্যাংকের বিরুদ্ধে গুরুতর অভিযোগ করে বলেছেন, সরকারি ব্যাংকের কথায় ইডি ৬ হাজার ২ কোটি টাকার ঋণ এর বদলে ১৪ হাজার কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করে নিয়েছে। টাকা ফেরত যাতে না দেওয়া হয় তার জন্য আমাকে দেউলিয়া ঘোষণা করা হয়েছে। ব্যাংকের কাছে আমার ঋণ ছিল মাত্র ৬ হাজার ২০০ কোটি টাকা, কিন্তু আমার থেকে ১৪ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করে নেওয়া হয়েছে। ইতিমধ্যেই ইডি ব্যাংকের হাতে ৯ হাজার কোটি টাকার নগদ এবং ৫ হাজার কোটি টাকা সিকিউরিটি তুলে দিয়েছে। যাতে আমাকে টাকা ফেরত না দিতে হয় তার জন্য আমাকে দেউলিয়া ঘোষণা করে দেওয়া হল।

উল্লেখ্য, সরকারি ব্যাংকের হাজার হাজার কোটি টাকা আত্মসাৎ করা বিজয় মালিয়াকে সোমবার লন্ডন হাইকোর্ট দেউলিয়া ঘোষণা করে দিয়েছেন। এই সিদ্ধান্তের পরে সহজেই বিজয় মালিয়ার সম্পত্তি বাজেয়াপ্ত করতে পারবেন ভারতীয় ব্যাংকগুলি। মামলার শুনানিতে কিংফিশার এয়ারলাইন্সকে দেওয়া ঋণ পরিশোধ করার জন্য বিজয় মালিয়াকে দেউলিয়া ঘোষণা করে দিল আদালত।

হাইকোর্টের এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানানোর জন্য বিজয় মালিয়া কি সিদ্ধান্ত নেবেন তা একমাত্র তিনিই জানেন। তবে মালিয়ার আইনজীবী খুব শীঘ্র আদালতের এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানাতে চলেছেন বলে শুনতে পাওয়া গেছে।