অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি উত্তরবঙ্গে!

9
অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি উত্তরবঙ্গে!

অতি ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে উত্তরবঙ্গে, যার করণে ভয়াবহ দুর্যোগের সম্মুখীন হতে পারে উত্তরবঙ্গ এবং বৃষ্টির ফলে ধসের আশঙ্কা তো উত্তরের পার্বত্য অঞ্চলের প্রধান আশঙ্কার কারণ। সিকিম, কালিম্পং, দার্জিলিংয়ে ইতিমধ্যেই ভয়াবহ ধসের আশঙ্কা করা হচ্ছে। দুর্যোগের আশঙ্কা রয়েছে ভুটান এবং নেপালেও।

উত্তর প্রদেশ থেকে অরুনানচলে নিম্নচাপের অক্ষরেখা বিস্তৃত রয়েছে, এর ফলে সিকিম এবং উত্তরের জেলাগুলিতে হতে পারে ভারী থেকে অতি ভারী বৃষ্টি। বৃষ্টির ফলে আলিপুরদুয়ারের নদীগুলোতে ক্রমশই বাড়ছে জল। পুজোর ছুটিতে অনেকে ঘুরতে গেছেন দার্জিলিং এ, শুধুমাত্র দার্জিলিং নয় তার সঙ্গে অফবিট জায়গাতেও অনেকে ঘুরতে গেছেন।

এ সময় তাদের কাছেই পাহাড়ে ওঠা নামা ব্যাপারটি বেশ বিপদজনক হতে চলেছে। যদি কোথাও কোন পর্যটক আটকে থাকেন তাহলে অবশ্যই তাকে প্রশাসনের সঙ্গে যোগাযোগ করার কথা বলা হয়েছে। তবে দার্জিলিং এবং সিকিমের পরেই এবার পর্যটকদের কাছে অন্যতম ডেস্টিনেশন হয়ে দাঁড়িয়েছে কালিম্পং। সবথেকে বড় ব্যাপার হল কালিম্পং এর পাহাড়ি রাস্তাতেই রয়েছে ধসের আশঙ্কা।

অন্যদিকে জলস্তর ক্রমশই বাড়ছে তিস্তা নদীতে। এই রকম অবস্থাতে কোন পর্যটক নদীতে না যান সে ব্যাপারে সর্তকতা করা হয়েছে। এমনকি এই সর্তকতা করার জন্য মাইকিং করা হচ্ছে পুলিশ প্রশাসনের তরফ থেকে। সেই সমস্ত পর্যটকদের সতর্ক করা হচ্ছে যারা এই সময়ে ঘুরতে গেছেন। পাহাড়ি রাস্তায় যাতায়াতের ক্ষেত্রেও সর্তকতা জারি করা হয়েছে।