নানা জনের নানারকম পরামর্শ! অতিষ্ঠ হয়ে উঠছেন লটারি পাওয়া যুবক

12
নানা জনের নানারকম পরামর্শ! অতিষ্ঠ হয়ে উঠছেন লটারি পাওয়া যুবক

ওনাম বাম্পার লটারিতে ২৫ কোটি টাকা জিতেছেন কেরালার একজন বাসিন্দা। তিনি পেশায় একজন অটো চালক। ৩০ বছর বয়সী ওই যুবক লটারি টিকিট পেয়ে রাতারাতি বড়লোক হয়ে গিয়েছেন। একই সঙ্গে বাড়ছে তার জনপ্রিয়তা। তবে খ্যাতির বিড়ম্বনায় ফেঁসে রীতিমত নাজেহাল হতে হচ্ছে তাকে। প্রতি মুহূর্তে তার বাড়িতে উপচে পড়ছে লোকের ভিড়।

বাড়ি থেকে বের হতে পারছেন না ওই যুবক। সব সময় তার দিকে ক্যামেরা তাক করা আছে।। এই ঘটনায় দারুন বিরক্ত হয়ে গিয়েছেন তিনি। পুরস্কার পাওয়ার যেন মাশুল গুনতে হচ্ছে তাকে। শুধু তিনি একা নয় তার আত্মীয়দেরও সমস্যার মধ্যে পড়তে হচ্ছে। বারবার তাদেরকে ফোন করে বিরক্ত করা হচ্ছে। অনেকে অনেক রকম পরামর্শ দিচ্ছেন। কেউ বলছেন দান ধ্যান করার কথা।

ইতিমধ্যেই ওই জবাব দুইবার আত্মীয়দের বাড়ি বদলেছেন। কিন্তু তাতেও তিনি নিস্তার পাচ্ছেন না। দু সপ্তাহ এখনো সময় লাগবে পুরো টাকাটা তার হাতে আসতে।। বছর পর এই লটারি খেলা চলে। প্রতিদিন প্রায় নয় মিলিয়ন টিকিট বিক্রি হয়। গোটা রাজ্যে একলক্ষ ভেন্ডর রয়েছে এই টিকিটের। পুরস্কার পাওয়ার পর কি করতে হবে সেই ব্যাপারে সরকার কিছু পরামর্শ দেওয়ার কথা ঘোষণা করেছিলেন। কারণ বেশিরভাগ ক্ষেত্রেই এই টাকা বেহিসেবে খরচ হয়ে যায়।