উত্তর দিনাজপুর ভাটশালা গ্রামে হদিশ অস্ত্র তৈরির কারখানা! গ্রেপ্তার দুই দুষ্কৃতী

6
উত্তর দিনাজপুর ভাটশালা গ্রামে হদিশ অস্ত্র তৈরির কারখানা! গ্রেপ্তার দুই দুষ্কৃতী

উত্তর দিনাজপুর জেলার করণদিঘি থানার ভাটশালা গ্রামে চালু হয়েছিল অস্ত্র তৈরির কারখানা। সেখানে বাড়িতে বসেই অস্ত্র তৈরি করছিল কিছু দুষ্কৃতী। গোপন সূত্রে খবর পেয়ে সেই কারখানাতে হানা দেয় পুলিশ। হাতেনাতে ধরে ফেলে দুষ্কৃতীদের। দুষ্কৃতীদের থেকে চারটি দেশি পাইপগান ও ১৯ রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করেছে পুলিশ। একইসঙ্গে এই অভিযোগের পরিপ্রেক্ষিতে দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে।

সীমান্ত লাগোয়া ওই গ্রামে চিহারু শর্মা নামের এক ব্যক্তির বাড়িতে হানা দিয়ে এই অভিযান চালানো হয়েছে। এই বাড়িতে হানা দিয়ে পুলিশ আগ্নেয়াস্ত্রসহ বিভিন্ন অস্ত্র তৈরির উপাদান বাজেয়াপ্ত করেছে। পুলিশের অনুমানেই বাড়ি থেকে অস্ত্রশস্ত্র বানিয়ে সমাজবিরোধীদের কাছে তা পাঠানো হতো। তবে তাদের কাছে অস্ত্র পাঠানো হতো সে সম্পর্কে নিশ্চিত নয় পুলিশ।

অভিযুক্তদের জেরা করে এই সম্পর্কে আরও তথ্য প্রমাণ সংগ্রহ করার কাজ চালাচ্ছে পুলিশ। এই চক্রের সঙ্গে আর কারা কারা জড়িত আছে সে সম্পর্কে তদন্ত চালানো হচ্ছে। বিহার সীমান্ত সংলগ্ন বাংলার গ্রামে অস্ত্র তৈরির কারখানার খোঁজ পাওয়াতে স্বভাবতই উদ্বেগ বাড়ছে প্রশাসনের।

এই চক্রের সঙ্গে কোনো রাজনৈতিক সংযোগ রয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। চক্রের সঙ্গে কারা কারা জড়িত তা ধৃতদের জেরা করে জেনে নিচ্ছে পুলিশ। ধৃতরা কতদিন ধরে এই ব্যবসা চালাচ্ছে তাও খতিয়ে দেখা হচ্ছে।