UPSC-এর বিভিন্ন পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি হল! জেনে নিন বিস্তারিত

4
UPSC-এর বিভিন্ন পদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি হল! জেনে নিন বিস্তারিত

আবারও নিয়োগ প্রক্রিয়া শুরু হতে চলেছে Union Public Service Commission-এর তরফে। সম্প্রতি বিভিন্ন পদে নিয়োগের জন্য এক বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, আবেদনপত্র গ্রহণের কাজও ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে বলেই খবর। কোন কোন পদের জন্য কি কি যোগ্যতা চাওয়া হয়েছে তা বিশদে জানতে হলে আপনাকে visit করতে হবে কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট www.upsconline.nic.in-এ।

প্রার্থীরা আবেদনপত্র জমা করতে পারবেন আগামী ২ ডিসেম্বর, ২০২১ তারিখের মধ্যে। অনলাইনে আবেদন করতে হবে। কমিশনের অফিসিয়াল ওয়েবসাইট visit করলে সেখান থেকেই আবেদনপত্র পাওয়া যাবে। এখনও পর্যন্ত সময়সীমা পরিবর্তনের কোনো খবর নেই। যদি সেক্ষেত্রে কোনও বদল আনা হয় তাহলে তা নির্দিষ্ট নোটিশের মাধ্যমে প্রার্থীদের জানিয়ে দেওয়া হবে।

বিজ্ঞপ্তি অনুযায়ী মোট শূন্যপদের সংখ্যা ৩৬টি।
শূন্যপদের বিস্তারিত বিবরণ নীচে উল্লেখ করা হল:

-> প্রফেসর (ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং): ১টি পদ
-> অ্যাসোসিয়েট প্রফেসর (ইলেকট্রনিক্স এবং টেলিকমিউনিকশন ইঞ্জিনিয়ারিং): ৩টি পদ
-> অ্যাসোসিয়েট প্রফেসর (কম্পিউটার ইঞ্জিনিয়ারিং/ ইনফরমেশন টেকনোলজি ইঞ্জিনিয়ারিং): ৩টি পদ
-> অ্যাসোসিয়েট প্রফেসর ((ইলেকট্রনিক্স এবং টেলিকমিউনিকশন ইঞ্জিনিয়ারিং): ৭টি পদ
-> অ্যাসোসিয়েট প্রফেসর (কম্পিউটার ইঞ্জিনিয়ারিং/ইনফরমেশন টেকনোলজি ইঞ্জিনিয়ারিং): ৫টি পদ
-> জুনিয়র অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর: ৩টি পদ
-> ডেপুটি ডিরেক্টর: ৬টি পদ
-> সিনিয়র অ্যাসিস্ট্যান্ট কন্ট্রোলার: ৮টি পদ

আবেদন ফি সম্পর্কিত তথ্য: জেনারেল ক্যাটাগরির প্রার্থীদের আবেদন ফি বাবদ ২৫ টাকা জমা করতে হবে। তফসিলি জাতি ও উপজাতি, শারীরিক প্রতিবন্ধী ও মহিলা প্রার্থীদের আবেদন বাবদ কোনও অর্থ দিতে হবে না।

প্রার্থীদের আবেদন করতে হলে পদ্ধতি অফিসিয়াল ওয়েবসাইটের নির্দিষ্ট link অর্থাৎ www.upsconline.nic.in থেকে আবেদন করতে হবে। অন্য কোনও সূত্র মারফত প্রেরিত আবেদনপত্র গ্রহণযোগ্য নয়। আবেদন প্রক্রিয়া সম্পন্ন হলে প্রার্থীরা ফর্মের এক কপি প্রিন্ট করিয়ে রাখতে পারেন।