প্রাক্তন সেনা কর্মীকে মারধরের ঘটনার তীব্র প্রতিবাদ জানালেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং

11
প্রাক্তন সেনা কর্মীকে মারধরের ঘটনার তীব্র প্রতিবাদ জানালেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং

সম্প্রতি, মুম্বাইয়ের বাসিন্দা এক প্রাক্তন সেনা কর্মীকে মারধর করে এক দল শিবসেনা সমর্থক। সোশ্যাল মিডিয়ায় ব্যাপক হারে ভাইরাল হয় সেই ভিডিও। এই ঘটনার পরিপ্রেক্ষিতে শনিবার কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং ঘটনার সাথে জড়িতদের কার্যকলাপের বিরুদ্ধে কড়া ভাষায় প্রতিবাদ জানালেন। একটি টুইট বার্তায় কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী জানান, এই ঘটনা একেবারেই অনভিপ্রেত এবং লজ্জাজনক।

শনিবার বিকেলে টুইট করে কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী জানিয়েছেন, মুম্বাইয়ে দুষ্কৃতী হামলার শিকার হয়েছেন ভারতীয় নৌ সেনা বাহিনীর প্রাক্তন কর্মী মদন শর্মা। তার সাথে কথা বলে তার বর্তমান শারীরিক অবস্থা সম্পর্কে খোঁজখবর নিয়েছেন কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী। তার দ্রুত সুস্থতা কামনা করেছেন রাজনাথ সিং। পাশাপাশি, মুম্বাইয়ের বুকে দাঁড়িয়ে প্রাক্তন নৌসেনা কর্মীর উপর এই হামলা অত্যন্ত লজ্জাজনক এবং একেবারেই গ্রহণযোগ্য নয় বলে জানিয়েছেন প্রতিরক্ষামন্ত্রী।

উল্লেখ্য, কিছুদিন আগে ওয়াটসঅ্যাপে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরের একটি কার্টুন ছবি ফরওয়ার্ড করার অপরাধে, শিবসেনা সমর্থকরা বাড়ি থেকে ডেকে নিয়ে যায় ওই প্রাক্তন নৌসেনা কর্মীকে। আবাসনের সামনেই তাকে বেধড়ক মারধর করে শিবসেনা সমর্থকরা। সোশ্যাল মিডিয়ায় সেই ভিডিও ভাইরাল হতেই নড়েচড়ে বসে প্রশাসন। ঘটনার সঙ্গে জড়িত শিবসেনা সমর্থক কমলেশ কদমসহ আরো পাঁচজনকে গ্রেপ্তার করে মুম্বাই পুলিশ।

তবে ২৪ ঘণ্টার মধ্যেই জামিনে ছাড়া পেয়ে যায় ধৃতরা। এর পরিপ্রেক্ষিতে আবারো সোশ্যাল মিডিয়ায় বিক্ষোভ দেখাতে শুরু করেন প্রাক্তন সেনা কর্মীর পরিবার-পরিজনেরা। অভিযুক্তদের বিরুদ্ধে অস্ত্র ও অন্যান্যভাবে গুরুতর আঘাত করা এবং অনধিকার প্রবেশের অভিযোগে জামিন অযোগ্য ৩২৬ ধারা এবং ৪৫২ ও ৪৫০ ধারায় মামলা দায়ের করার দাবি জানাতে থাকেন তারা।