মমতার ত্রিপুরা জয়ে বাধা হয়ে দাঁড়াতে চলেছে বাংলার বেকার যুবক যুবতীরা

11
মমতার ত্রিপুরা জয়ে বাধা হয়ে দাঁড়াতে চলেছে বাংলার বেকার যুবক যুবতীরা

চলতি বছরে বিজেপিকে বিপুল ভোটে হারিয়ে দিয়ে আপাতত আগামী বিধানসভা নির্বাচনে বিজেপিকে হারিয়ে আরো একবার অভিষেক করার চেষ্টা করছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পশ্চিমবঙ্গের পর এবার ত্রিপুরাকে পাখির চোখ করে নেমেছেন তিনি, ক্ষমতা দখল করার লক্ষ্যে আগরতলা পাড়ি দিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আগে কাকলি ঘোষ দস্তিদার, ব্রাত্য বসু এবং ডেরেক ও’ব্রায়েন গিয়েছিলেন ত্রিপুরা সফরে।

ত্রিপুরা বাসীকে শিক্ষা কর্মসংস্থান এবং সুশাসন এর স্বপ্ন দেখাতে শুরু করেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু ত্রিপুরায় বিজেপির বিরুদ্ধে গুটি সাজাতে শুরু করেছেন। ত্রিপুরাকে কর্মসংস্থান শিল্প এবং শিক্ষার দিক থেকে উন্নত করবে বলে কথা দিচ্ছেন তৃণমূল সরকার।

একদিকে যেমন ত্রিপুরাকে সুদিনের স্বপ্ন দেখাচ্ছেন তৃণমূল সরকার, অন্যদিকে পশ্চিমবঙ্গে লক্ষ লক্ষ মানুষ দীর্ঘদিন ধরে শিল্প কর্ম সংস্থান এবং শিক্ষা থেকে বঞ্চিত হয়েছেন। একের পর এক কারখানা বন্ধ হয়ে যাওয়ার ফলে কাজ হারিয়েছে লক্ষ লক্ষ মানুষের। অন্যদিকে টেট পরীক্ষায় উত্তীর্ণ হলেও চাকরি পায়নি বহু মানুষ, আপাতত তারা ব্রাত্য বসুর বাড়ির সামনে ধরনায় বসেছেন।

বাংলা থেকে বেকার যুবক যুবতীরা ইতিমধ্যে ত্রিপুরা বাসীকে সাবধান করার জন্য রওনা দিয়েছেন আগরপাড়া এবং ত্রিপুরাতে। মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার যে তাদের কোনো উপকার করতে পারেনি তা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেবেন তারা। বাংলার অবস্থা এখন কেমন সেটাই সকলের সামনে তুলে ধরার জন্য উঠে পড়ে লেগেছেন বাংলার যুবক-যুবতীরা।