দেবী শেট্টির তত্বাবধানে আজ ফের স্টেন্ট বসানো হবে সৌরভের হৃদযন্ত্রে

7
দেবী শেট্টির তত্বাবধানে আজ ফের স্টেন্ট বসানো হবে সৌরভের হৃদযন্ত্রে

ক্রিকেট দুনিয়ার অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল। বুধবার আচমকা বুকে ব্যথা অনুভব করায় বিসিসিআইয়ের প্রেসিডেন্টকে কলকাতার অ্যাপোলো নার্সিং হোমে ভর্তি করানো হয়। আপাতত সেখানেই চিকিৎসাধীন রয়েছেন তিনি। আজ মুম্বাই থেকে জনপ্রিয় হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেট্টি কলকাতায় আসছেন মহারাজকে দেখতে। তার উপস্থিতিতেই অ্যাপোলো হাসপাতালে সৌরভের হৃদযন্ত্রে স্টেন্ট বসানো হয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, এক মাসের মধ্যেই দুইবার হৃদযন্ত্রজনিত সমস্যায় ভুগেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ইতিপূর্বে চলতি জানুয়ারি মাসের ২ তারিখেই মাইল্ড হার্ট অ্যাটাকে আক্রান্ত হয়েছিলেন তিনি। সেই সময় তার আর্টারিতে ৯৫ শতাংশ ব্লকেজ পাওয়া গিয়েছিল। কলকাতার উডল্যান্ডস হাসপাতালের চিকিৎসকদের তত্ত্বাবধানে তার হৃদযন্ত্রে তখন দুটি স্টেন্ট বসানো হয়। এরপর ৭ই জানুয়ারি সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরে আসেন তিনি।

তবে গত মঙ্গলবার রাতে ফের শারীরিক অস্বস্তি অনুভব করেন তিনি। বুধবার সকালে বুকে ব্যথা অনুভব করায় অ্যাপোলো হাসপাতালে আসেন সৌরভ গঙ্গোপাধ্যায়। অ্যাপোলো হাসপাতালের চিকিৎসক সপ্তর্ষি বসু ও সরোজ মন্ডলের তত্ত্বাবধানে রয়েছেন তিনি। আজ দেবী শেট্টির উপস্থিতিতে চিকিৎসক আফতাব খানের তত্ত্বাবধানে সৌরভ গঙ্গোপাধ্যায়ের হৃদযন্ত্রে আরেকটি স্টেন্ট বসানো হবে।

হাসপাতাল কর্তৃপক্ষ সূত্রে খবর, বুধবার অ্যাপোলো হাসপাতালে ভর্তি করানোর পর মহারাজের লিপিড প্রোফাইলসহ একাধিক রক্ত পরীক্ষা, ইসিজি এবং ইকোকার্ডিওগ্রাম করানো হয়েছে। তার শরীরের সকল প্যারামিটারগুলি এ পর্যন্ত ঠিকঠাক কাজ করছে বলেই জানিয়েছেন চিকিৎসকরা। বৃহস্পতিবার তার অ্যানজিওগ্রাম করানো হবে। সেই রিপোর্ট দেখে তবেই পরবর্তী সিদ্ধান্ত নেবেন চিকিৎসকরা। ইসিজি পরীক্ষায় অবশ্য তার শরীরে কিছু সমস্যা দেখা দিয়েছে। তবে সেগুলি তেমন গুরুতর নয় বলেই জানাচ্ছেন চিকিৎসকরা।