দম্পতি জানতেনই না বিশ্ব জুড়ে করোনা তান্ডব চলছে

58
দম্পতি জানতেনই না বিশ্ব জুড়ে করোনা তান্ডব চলছে

গোটা বিশ্ব জুড়ে যখন করোনা তার কালো ছায়া মর্মান্তিক ভাবে বিস্তার করেছে এবং গোটা বিশ্ব জুড়ে যেখানে করোনা আক্রান্তের সংখ্যা ২৪ লক্ষ ছাড়িয়ে গিয়েছে সেখানে এই দম্পতি এতদিন পর্যন্ত জানতেনই না যে বিশ্ব জুড়ে এমন মহামারি ছেয়ে রয়েছে। এই দম্পতির নাম হল রায়ান এবং এলিনা। রায়ান হলেন ম্যাঞ্চেস্টারের বাসিন্দা এবং এলিনা হলেন ইতালির বাসিন্দা। প্রতিদিনের ব্যস্ততার জীবনে এক ঘেঁয়ে হয়ে উঠে এই দম্পতি জলপথে একটি নৌকখ কিনে বিশ্ব ভ্রমণে পাড়ি দিয়ে দেন।

প্রসঙ্গত, ক্যারিবিয়ান দ্বীপের একটি ছোট্ট বন্দরে তাঁরা তাঁদের নৌকো ভিড়িয়ে পুরো ঘটনা সম্বন্ধে সব জানতে পারেন।বিশ্ব ভ্রমণে বেরোনোর সময় তাঁরা কেউই তাদের পরিবারের সঙ্গে কোনোরকমভাবে যোগাযোগ রাখেননি। তাদের এই ব্যক্তিগত সময়ে ঘুরতে বেড়িয়ে তারা চাননি পরিবার থেকে বা ওই সংক্রান্ত কোনও খারাপ সংবাদ আসুক। তাই এরম পদক্ষেপ এমনটা জানা গিয়েছে। আর তা এতগুলো দিন করোনার প্রকোপ সম্পর্কে তাঁরা কিছুই জানতে পারেননি। ফেব্রুয়ারি মাস নাগাদ দুজনে বিশ্বভ্রমণের উদ্দেশ্যে বেরিয়ে পড়েন।

উল্লেখ্য এলিনা হলেন ইতালির লম্বার্ডি অঞ্চলের মানুষ, যে অঞ্চলে করোনার প্রকোপ সব থেকে বেশি ছিল। এই প্রসঙ্গে একটি বিবৃতি তে ইলিনা জানিয়েছেন, “ফেব্রুয়ারি মাসে আমরা আটলান্টিক মহাসাগর থেকে যাত্রা শুরু করেছিলাম। ক্যানারি থেকে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের দিকে যাত্রা করব বলে একটি নৌকাও কিনেছিলাম আমরা। করোনাভাইরাস সম্পর্কে সেই সময় বিশেষ কিছু জানতাম না। তবে শুনেছিলাম, চিনে একটি ভাইরাসের প্রকোপ অনেকটা প্রভাব ফেলেছে।তবে তার সাথে এটাও শুনেছিলাম যে এই ভাইরাসের অস্তিত্ব এবং প্রকোপ মাসখানেকের মধ্যে শেষ হয়ে যাবে।