সান্দাকফুতে ট্রেক করতে গিয়ে গভীর জঙ্গলে হারিয়ে গেলেন রাজ্যের দুই পর্যটক!

60
সান্দাকফুতে ট্রেক করতে গিয়ে গভীর জঙ্গলে হারিয়ে গেলেন রাজ্যের দুই পর্যটক!

রাজ্যের দুই পর্যটক সান্দাকফুতে ট্রেক করতে গিয়ে গভীর জঙ্গলে হারিয়ে গেলেন। ১৮ জনের একটি টিমের সঙ্গে তাঁরা বেড়াতে গিয়েছিলেন। সান্দাকফুর জঙ্গলে ট্রেক করার সময় টিমের বাকিদের থেকে তাঁরা বিচ্ছিন্ন হয়ে যান বলে খবর।

নিখোঁজ দুই যুবকের নাম দীপেশ সাহা এবং বাবাই দে। উত্তর ২৪ পরগনার অশোকনগরের বাসিন্দা দীপেশ আর বাবাই। গত ২৪ মে তাঁরা সান্দাকফু বেড়াতে গিয়েছিলেন। রবিবার সকালেই দীপেশ তাঁর স্ত্রীকে ফোন করেছিলেন বলে খবর।

ফোন করে তিনি জানান তাঁরা সান্দাকফুর পাহাড়ি জঙ্গলে হারিয়ে গিয়েছেন। সঙ্গে খাবার বা জল কিছুই নেই। সব ফুরিয়ে এসেছে। খবর পেয়েই অশোকনগরের বিধায়ক নারায়ণ গোস্বামীর সঙ্গে যোগাযোগ করেন দীপেশের স্ত্রী।

দুই যুবককে উদ্ধারের জন্য জেলাশাসকের সঙ্গে যোগাযোগ করেছেন বিধায়ক। সবরকম্ম চেষ্টা করা হচ্ছে। এই গরমে কলকাতা কিংবা দক্ষিণের জেলাগুলি থেকে অনেকেই দার্জিলিং ঘুরতে যাচ্ছেন। দার্জিলিংয়ের সান্দাকফুতেই রয়েছে পশ্চিমবঙ্গের সবচেয়ে উঁচু শৃঙ্গ।

পাহাড়ে এখন পর্যটকদের ভিড় লেগেই রয়েছে। তার মাঝে ট্রেকিং করতে গিয়ে দুই যুবকের এভাবে জঙ্গলে পথ হারিয়ে ফেলা নিঃসন্দেহে চিন্তার। দ্রুত দীপেশ আর বাবাইকে উদ্ধারের চেষ্টা চলছে। চিন্তায় ঘুম উড়েছে পরিবারের।