দুই সাংসদ পদে ইস্তফা! ফের চিন্তায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

114
দুই সাংসদ পদে ইস্তফা! ফের চিন্তায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

একুশের বিধানসভা নির্বাচনের আগে দল বদলুদের দলে ছিলেন দীনেশ ত্রিবেদী। তৃণমূল দল ত্যাগ করার আগে তিনি রাজ্যসভার সাংসদ ছিলেন। তবে দল ত্যাগ করার সময় তিনি দলে ইস্তফাপত্র দেওয়ার পাশাপাশি রাজ্যসভার সাংসদ পদেও ইস্তফা দেন। দীনেশ ত্রিবেদী রাজ্যসভার সাংসদ পদে ইস্তফা দেওয়ার ফলে সাংসদ পদ এখনো শূন্যই রয়ে গিয়েছে।

এদিকে আবার একুশের বিধানসভা নির্বাচনে তৃণমূলের তরফের প্রার্থী হিসেবে জয়লাভ করেন মানস ভুঁইয়া। তিনি আবার রাজ্যসভার সাংসদ হিসেবেও রয়েছেন। ফলে স্বভাবতই অদূর ভবিষ্যতে মানস ভুঁইয়াও সাংসদ পদে ইস্তফা দিতে চলেছেন বলে গুঞ্জন উঠেছে রাজনৈতিক মহলে। এমতাবস্থায় এই দুই শূন্য পদে দলের তরফে কারা নির্বাচিত হবেন তা নিয়ে বিবেচনা করছে তৃণমূল শিবির।

তৃণমূল শিবিরের অভ্যন্তর সূত্রের খবর, দীনেশ ত্রিবেদী বিজেপি দলে যোগদান করার পর রাজ্যসভায় যে শূন্যপদ তৈরি হয়েছে সেখানে যশবন্ত সিনহাকে নিযুক্ত করা হতে পারে। অপরপক্ষে মানস ভুঁইয়ার জায়গায় নতুন কে রাজ্যসভার সদস্য হতে চলেছেন তা এখনো স্পষ্ট নয়। তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় আপাতত এই দুই শূন্য পদে সদস্য নিয়োগের ক্ষেত্রে বিবেচনা করছেন। শোনা যাচ্ছে, এই দুই শূন্য পদে কাদের রাজ্যসভায় পাঠানো হবে তা নিয়ে গভীর চিন্তায় মগ্ন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।