জম্মু-কাশ্মীরে সেনাবাহিনীর সঙ্গে সংঘর্ষে নিকেশ জইশের ২ কুখ্যাত জেহাদি!

9
জম্মু-কাশ্মীরে সেনাবাহিনীর সঙ্গে সংঘর্ষে নিকেশ জইশের ২ কুখ্যাত জেহাদি!

কাশ্মীরে আবারও সেনা-জঙ্গি গুলির লড়াই; গুলির লড়াইয়ে কেঁপে উঠল ভূস্বর্গ। বুধবার জম্মু-কাশ্মীরে সেনাবাহিনীর সঙ্গে সংঘর্ষে নিকেশ হয়েছে কুখ্যাত পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদের দুই কুখ্যাত জেহাদি। এই নিহত জঙ্গিদের কাছ থেকে বিপুল পরিমাণ গোলাবারুদ উদ্ধার করা হয়েছে।

এদিন সন্ত্রাসবাদীদের সংঘর্ষ বাঁধে সন্ত্রাসজর্জর দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলায় সেনাবাহিনীর সঙ্গে। কাসবায়ার এলাকায় জইশ জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পায় সেনাবাহিনী। তারপরই দ্রুত তৈরি করে ফেলা হয় অভিযানের নকশা। সেইমতো এদিন ভোরে জঙ্গিদের গোপন ডেরা ঘিরে ফেলে সেনাবাহিনী। জওয়ানদের উপস্থিতি জানতে পেরে গুলি চালাতে শুরু করে জেহাদিরা। বেশ কিছুক্ষণ লড়াইয়ের পর নিহত হয় দুই জঙ্গি।

তবে, কয়েকদিন আগেই শ্রীনগরের রামবাগে নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষে তিন সন্ত্রাসবাদীর মৃত্যু হয়। নিহত তিন জঙ্গির মধ্যে একজন ‘দ্য রেজিসটেন্স ফ্রন্টের শীর্ষ স্থানীয় কমান্ডার। অন্য একজন হিজবুল মুজাহিদিনের সদস্য বলেও জানায় পুলিশ। কাশ্মীরি পণ্ডিতদের হত্যার নেপথ্যে ছিল ওই জঙ্গিরা।

জইশ-ই-মহম্মদের কুখ্যাত জঙ্গি মহম্মদ ইসমাইল আলভি ওরফে লম্বু কয়েকদিন আগেই পুলওয়ামায় সেনার সঙ্গে এনকাউন্টারে নিহত হয়। কাশ্মীরে ৩৭০ ধারা রদ হওয়ার পর থেকেই সেখানে সন্ত্রাস ছড়ানোর মরিয়া চেষ্টা করছে পাকিস্তান।