ব্রহ্মপুত্র নদে দুই নৌকার মুখোমুখি সংঘর্ষ! মৃত ২

31
ব্রহ্মপুত্র নদে দুই নৌকার মুখোমুখি সংঘর্ষ! মৃত ২

বড়সড় দুর্ঘটনা ঘটে গেল অসমের ব্রহ্মপুত্র নদের উপর। অসমের যোরহাটের মাজুলি এলাকায়, ব্রহ্মপুত্রে নদে দুটি নৌকার মধ্যে মুখোমুখি সংঘর্ষে ডুবে গেল নৌকা। এই ঘটনায় মৃত্যু হয়েছে দুইজন নৌকা আরোহীর। এই দুর্ঘটনার ফলে দুর্ঘটনার কবলে পড়েন ১০০ জন। যার মধ্যে এপর্যন্ত ৪০ জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। এখনো অনেক যাত্রী নিখোঁজ রয়েছেন। কাজেই দুর্ঘটনায় মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা অন্তত ৫০ জনের মৃত্যুর আশঙ্কা করছেন। বুধবার বিকালে, ব্রহ্মপুত্র নদের, নিমাটি ঘাটের কাছে দুটি নৌকার মধ্যে ওই সংঘর্ষ হয়েছে। অসমের মুখ্যমন্ত্রী জানিয়েছেন, NDRF এবং SDRF উদ্ধার কাজে নেমেছে। যন্ত্রচালিত নৌকাটি মাজুলির কমলাবাড়ি ঘাটের দিকে যাচ্ছিল। মা কমলা নামের নৌকাটি যাত্রা শুরু করার আগেই সেখানে চলে আসে Tipkai নামের একটি একটি লঞ্চ।

তার ধাক্কায় প্রায় ১০০ জন যাত্রীকে নিয়ে ব্রহ্মপুত্র নদের মধ্যে ডুবে যায় ওই নৌকাটি। যার মধ্যে কয়েকজন সাঁতরে পাড়ে উঠতে পেরেছেন। বর্ষার জেরে ব্রহ্মপুত্র নদের জল বিপদসীমার উপরে বইছে। যে কারণে বিগত পাঁচদিন ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছিল। এদিন নৌকা চলাচল শুরু হতেই ঘটে গেল বড়োসড়ো বিপর্যয়। এলাকার প্রশাসনিক আধিকারিকেরা জানিয়েছেন, নৌকাতে প্রায় ১২০ জন যাত্রী ছিল। তাদের মধ্যে প্রায় ৪০ জনকে উদ্ধার করা গিয়েছে। বাকিরা নিখোঁজ।

যদিও স্থানীয়দের দাবি এই মুহূর্তে প্রায় ৫০ জন মানুষ নিখোঁজ রয়েছেন। শিবসাগরের বিধায়ক অখিল গগৈ এই দুঃসময়ে মানুষের প্রাণ বাঁচাতে সরকারকে সাধারণ মানুষের পাশে থাকার আবেদন জানিয়েছেন।