জঙ্গলের ডেরা ছেড়ে পালিয়ে বিয়ে করার চেষ্টা! নিহত দুই মাওবাদী

5
জঙ্গলের ডেরা ছেড়ে পালিয়ে বিয়ে করার চেষ্টা! নিহত দুই মাওবাদী

একই ডেরায় থাকতে-থাকতে একে অপরের মধ্যে হয়েছিল তাদের, কিন্তু সেই ঘটনা জানতে পেরে একেবারে জঙ্গলের মধ্যে খুন করা হলো তাদের। ছত্রিশগড়ের বিজাপুর জেলার ঘটনা, দুই মাওবাদী জঙ্গিদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠেছিল, তাদের পরিকল্পনা ছিল জঙ্গল ডেরা ছেড়ে পালিয়ে বিয়ে করার। কিন্তু সেই কথা চাউর হতেই নির্মম পরিণতি ঘটে তাদের।

পুলিশ সূত্রে জানা যায় তাদের দুজনের সাথে সাথে আরেক জনকে খুন করা হয় সেই জঙ্গলে। গঙ্গালুরের জঙ্গলে তাদের হত্যা করা হয়, ছত্তিশগড়ের বিজাপুরের এই ঘটনা। বস্তার রেঞ্জের ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ সুন্দেরাজ পি জানিয়েছেন, সমস্ত সূত্র কাজে লাগিয়ে আমরা জানতে পেরেছি। সেই জঙ্গলের মোট 3 জনকে খুন করা হয়েছে যার মধ্যে দুইজন মাওবাদী জঙ্গি।

তৃতীয় ব্যক্তি অজ্ঞাত পরিচয় হিসেবেই স্থান পেয়েছে পুলিশের তালিকায়। কিন্তু সূত্রের মাধ্যমে পুলিশ জানতে পেরেছে বাকি দুইজন ছিলেন মাওবাদী জঙ্গী গোষ্ঠীর সহকর্মী। মিলিশিয়া প্লেটুন কমান্ডার কমলু পুনেম ও মিলিশিয়া মেম্বার মাঙ্গিকে খুন করেছে মাওবাদী জঙ্গি। এইযে কমলু রয়েছে তার বিরুদ্ধে 11 টির বেশি হিংসার অভিযোগ ইতিমধ্যে জমা পড়েছে।

এই কমলো মাওবাদী দুই সহকর্মীকে হত্যা করেছে এমনটাই জানা যাচ্ছে পুলিশ সূত্রে। বিয়ে করে হয়তো এই সমস্ত কাছ থেকে নিজেদের সরিয়ে এনে একটি শান্তিপূর্ণ জীবন চেয়েছিল তারা, কিন্তু সেই শান্তির পরিণতি হয়নি তাদের, তাদের অসম্পূর্ণ ভালোবাসার পরিণয় সেই জঙ্গলেই সমাপ্ত হয়েছে।