নির্ধারিত দামের থেকে কম দামে পেট্রোল কিংবা ডিজেল কিনতে দেখে নিন এই পদ্ধতি

9
নির্ধারিত দামের থেকে কম দামে পেট্রোল কিংবা ডিজেল কিনতে দেখে নিন এই পদ্ধতি

বিগত কয়েক মাস ধরেই পেট্রোল এবং ডিজেলের দাম ভারতে ক্রমশ বেড়েই চলেছে। দামের অধঃপতনের কোনো লক্ষণ নেই। তবে আপনি যদি নির্ধারিত দামের তুলনায় কম দামে পেট্রোল কিংবা ডিজেল কিনতে চান তাহলে সেই উপায় রয়েছে। সেক্ষেত্রে আপনাকে ফোন-পে ব্যবহার করে ইন্ডিয়ান অয়েল, হিন্দুস্থান পেট্রোলিয়াম ও ভারত গ্যাস সংস্থা থেকে পেট্রোল-ডিজেল কিনতে হবে।

এই সহজ পদ্ধতিতে অবলম্বন করলেই আপনি পেট্রোল-ডিজেল কেনার পর নিজের ব্যাংক একাউন্টে সরাসরি ১৫০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক পেয়ে যেতে পারেন। ২৪ ঘন্টার মধ্যেই ক্যাশব্যাক পেয়ে যাবেন গ্রাহক। এই অফারটিতে কার্যত ০.৭৫ শতাংশ হারে ক্যাশব্যাক পাওয়া যাচ্ছে। একবার ট্রানস্যাকশন করলে সর্বাধিক ৪৫ টাকা পর্যন্ত ছাড় পাওয়া যাবে। এইভাবে মাসে ১৫০ টাকা পর্যন্ত ছাড় পেতে পারেন।

অফারটি পাওয়ার জন্য Indian Oil বা Hindustan Petroleum (HP), ভারত পেট্রোলিয়ামে পেট্রোল পাম্পের PhonePe-তে কিউআর/QR কোড স্ক্যান করে পেমেন্ট করতে পারবেন। পেট্রোলপাম্পে স্ক্যানের সুবিধা থাকলে অ্যাপে নির্ধারিত টাকার পেমেন্ট রিকোয়েস্ট আসবে। সেটিকে আপ্রুভ করলেই টাকা ঢুকে যাবে নির্দিষ্ট একাউন্টে।

এই টাকা গ্রাহকেরা ফোনপে গিফ্ট ভাউচার ব্যালেন্স হিসেবে পেয়ে যাবেন। রিচার্জ ও বিল পেমেন্টের ক্ষেত্রে টাকা ব্যবহার করতে পারবেন। ফোন-পে ওয়ালেটে জমানো টাকা, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড বা এই অ্যাপের সঙ্গে লিঙ্কড ইউপিআই অ্যাকাউন্ট থেকে পেমেন্ট করা যাবে।