ইভিএমে কারচুপি না হলে সংখ্যাগরিষ্ঠতা পাবে তৃণমূল! এমনটাই জানালেন স্পষ্টবাদী সংগীতশিল্পী নচিকেতা

19
ইভিএমে কারচুপি না হলে সংখ্যাগরিষ্ঠতা পাবে তৃণমূল! এমনটাই জানালেন স্পষ্টবাদী সংগীতশিল্পী নচিকেতা

একুশের নির্বাচনী লড়াই শেষ। চলতি বিধানসভা নির্বাচনে আট দফা হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর এবার রাজনৈতিক দলগুলি ভোটের ফল প্রকাশের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে। আগামী ২ রা মে একুশের বিধানসভা নির্বাচনের ফল প্রকাশ হতে চলেছে। গোটা রাজ্যের নজর এখন সেই দিকে। একুশের এই লড়াইয়ে পশ্চিমবঙ্গের মসনদ দখলের লড়াইয়ে এগিয়ে রয়েছে বিজেপি এবং তৃণমূল।

একুশে লড়াইয়ের শেষে নবান্নে কোন দলের জাতীয় পতাকা উড়বে? এই প্রশ্ন ঘুরছে রাজনৈতিক মহলে। নির্বাচনে বিজয়ী দল সম্পর্কে নানা মুনির নানা মত রয়েছে। এই নির্বাচন প্রসঙ্গে এবার মত প্রকাশ করলেন বাংলার অন্যতম সেরা গায়ক নচিকেতা। আপাদমস্তক বাম মনোভাবাপন্ন নচিকেতা কিন্তু মনে করছেন একুশের লড়াইয়ে দিদির পাল্লাই বেশি ভারী।

এ সম্পর্কে নিজের বক্তব্য তুলে ধরতে গিয়ে নচিকেতা বললেন, যদি ইভিএমে কারচুপি না হয় তাহলে সংখ্যাগরিষ্ঠতা পাবে তৃণমূল। নচিকেতা নিজের রাজনৈতিক মতাদর্শ তুলে ধরতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকেও কটাক্ষ করলেন এদিন। তিনি বলেন, শুধু মুখ্যমন্ত্রীকে ঠেকাতে গিয়েই ২২ বার রাজ্যে এসেছেন প্রধানমন্ত্রী!

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী প্রসঙ্গে তার বক্তব্য, অমিত শাহ তো রাজ্যের নিত্য যাত্রী হয়ে পড়েছেন। ওদের শুধু রাজ্যের রেশন কার্ডটাই করানো বাকি! নচিকেতা রাজ্যের স্পষ্টবাদী সংগীতশিল্পী হিসেবে পরিচিত। তার গানের মাধ্যমে উঠে আসে সমাজের বিভিন্ন বাস্তব দিক গুলি। যা শ্রোতাদের ভাবতে বাধ্য করে। এহেন স্পষ্টবাদী গায়ক এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হয়ে মুখ খুললেন।