দলত্যাগিদের নিয়ে বিরাট মন্ত্যব্য তৃণমূল সুপ্রিমোর! দেখে নিন

45
দলত্যাগিদের নিয়ে বিরাট মন্ত্যব্য তৃণমূল সুপ্রিমোর! দেখে নিন

গতকাল হয়ে গেছে ঘোষণা ফলাফল। বিপুল ভোটে জয়যুক্ত হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়। অনেকেই মনে করেছিলেন যে, যেভাবে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করেছিলেন বহু নেতা-নেত্রী, তাতে তৃণমূলের হার অনিবার্য ছিল। কিন্তু সবাইকে রীতিমতো তাক লাগিয়ে দিয়ে আরো একবার বিপুল ভোটে জয় যুক্ত হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আজ অর্থাৎ সোমবার দুপুরে তৃণমূল ভবনে রওনা হবার আগে কালীঘাটের বাড়িতে সাংবাদিক সম্মেলন করেছিলেন তিনি।

তখন তাকে প্রশ্ন করা হয় যে, যারা দলবদল করেছিলেন তারা যদি ফিরতে চায় তাহলে কি করবেন? অনেক কিছু হয়তো ভেবেছিলেন যে উত্তর পাবেন কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় দিলেন ছোট্ট একটি উত্তর। ওয়েলকাম, কেউ আসতে চাইলে আসুক

ছোট এই কথার মধ্যে দিয়ে অনেক কিছু বুঝিয়ে দিলেন তিনি। যারা তৃণমূলকে ছেড়ে বিজেপিতে চলে গিয়েছিলেন, তারা বেশিরভাগ হেরে গেছেন। সিঙ্গুরে মাস্টারমশাই, ডোমজুড়ে রাজীব বন্দ্যোপাধ্যায়, উত্তরপাড়ায় প্রবীর ঘোষাল, বালিতে বৈশালী ডালমিয়া, ব্যারাকপুরে শীলভদ্র দত্ত, এরকম তালিকায় রয়েছে আরও অনেক নাম।

ভোটের আগে প্রচারে দিদি এদেরকে বেইমান বলে আখ্যা দিয়েছিলেন। কিন্তু জিতে যাওয়ার পর আর একবার নরম হতে দেখা গেল তাকে। আরে সত্যিই যদি তারা ফিরে আসে, তাহলে কি স্বাগত জানানো হবে তাদের? আরো কি একবার তারা ঠাঁই পাবে তৃণমূলে? প্রশ্ন থেকেই যায়

তবে অনেকেই মনে করছেন যে, আরো একবার চলে যাওয়া মানুষদের আহ্বান জানিয়ে বিজেপিকে এক হাত দিয়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কারুর নাম না করে দরজাটা শুধু খুলে রাখলেন তিনি।