পছন্দের প্রার্থীর দাবী জানাতে রক্ত দিয়ে নাম লিখলেন তৃণমূল সমর্থকরা

11
পছন্দের প্রার্থীর দাবী জানাতে রক্ত দিয়ে নাম লিখলেন তৃণমূল সমর্থকরা

একুশের বিধানসভা নির্বাচনের জন্য চূড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণা করেছে তৃণমূল। পুরনোদের সরিয়ে উক্ত তালিকায় স্থান করে নিয়েছে বহু নতুন মুখ। কিন্তু এতে অবশ্য তৃণমূলের অভ্যন্তরেই বিক্ষোভ দানা বেঁধেছে। বিধানসভা নির্বাচনের জন্য ঘোষিত প্রার্থী তালিকা নিয়ে রাজ্যের বিভিন্ন প্রান্তের তৃণমূল কর্মীদের মধ্যেই অসন্তোষ দেখা দিয়েছে। তবে রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ দাসের অনুগামীরা অবশ্য নজিরবিহীন ভাবেই নিজেদের অসন্তোষ প্রকাশ করলেন।

তৃণমূল বিধায়ক কৃষ্ণ দাসের অনুগামীদের মধ্যে থেকে তিনজন যুবক সম্প্রতি নিজেদের রক্ত দিয়ে লিখলেন তাদের দাবি! রায়গঞ্জ বিধানসভা কেন্দ্রে দলের তরফের নির্বাচিত প্রার্থী খগেশ্বর রায়কে নয়, কৃষ্ণ দাসকেই প্রার্থী হিসেবে দেখতে চান তারা। সাদা কাগজের উপরে সেই দাবিই রক্ত দিয়ে লিখলেন কৃষ্ণ দাসের অনুগামীরা।

প্রসঙ্গত তৃণমূল সুপ্রিমো প্রার্থী তালিকা ঘোষণা করার পর থেকেই রায়গঞ্জ বিধানসভা কেন্দ্রে তৃণমূলীয় কর্মী সদস্যদের মধ্যে অসন্তোষ দেখা দেয়। প্রথম দিন থেকেই তারা দলের এই সিদ্ধান্তের বিরোধিতা করেছিলেন। এই নিয়ে গত বুধবার দুপুরে জলপাইগুড়িতে জেলা তৃণমূলের কার্যালয়ে বিক্ষোভ প্রদর্শন করেন কৃষ্ণ দাসের অনুগামীরা।

বিশিষ্ট সূত্রে খবর, প্রার্থী তালিকায় বদল আনতে শেষমেষ রক্ত দিয়ে নিজেদের দাবি তুলে ধরলেন দীপঙ্কর রায়, পার্থ রায় এবং তপন মালাকাররা। এরা সকলেই তৃণমূল ছাত্র পরিষদের সদস্য। রক্ত দিয়ে নিজেদের দাবি কাগজে লিখে তারা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে নিজেদের বক্তব্য তুলে ধরতে চেয়েছিলেন। প্রসঙ্গত আগামী ১৩ই মার্চ কলকাতায় প্রশান্ত কিশোর এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকে বসবেন কৃষ্ণ দাস। সেই বৈঠকের পরেই পরবর্তী সিদ্ধান্ত জানাবেন বলে জানিয়েছেন কৃষ্ণ দাস।