সারদার টাকা ফিরিয়ে দিলেন তৃণমূলের মুখপাত্র কুনাল ঘোষ

14
সারদার টাকা ফিরিয়ে দিলেন তৃণমূলের মুখপাত্র কুনাল ঘোষ

সারদা চিটফান্ড সংস্থা থেকে প্রাপ্ত সব টাকা ফেরত দিয়ে দিলেন তৃণমূলের মুখপাত্র কুনাল ঘোষ। এই সংস্থায় বিজ্ঞাপন এনে দেওয়ার দায়িত্ব ছিল কুণাল ঘোষের উপর। সারদার থেকে এতদিন বেতনের যে টাকা পেয়েছেন কুনাল তা বাবদ মোট ২ কোটি ৬৭ লক্ষ টাকা তিনি ইডির কাছে ফেরত দিয়েছেন। প্রসঙ্গত কুনাল ঘোষ জানিয়েছেন, সারদার টাকা ফেরত দেওয়ার জন্য ২০১৭ সালেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডির কাছে আবেদন করেছিলেন তিনি।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কাছে তিনি জানিয়েছেন, ২০১৩ সালে সারদা কোম্পানিকে ৫০ লক্ষ টাকা ঋণ দিয়ে সাহায্য করেছিলেন তিনি। কোম্পানীর সিনিয়র কর্মচারী হিসেবে নিজের কর্তব্য বশতই তিনি এই কাজ করেছিলেন বলে জানিয়েছেন। টাকা ফেরত দেওয়ার পর তিনি জোর গলায় দাবি করেন, সারদা কোম্পানি থেকে তিনি যে টাকা আয় করেছেন তা সম্পূর্ণ বৈধ ছিল।

তবে এই বিষয়ে সকল বিতর্ক এড়াতেই সারদা থেকে প্রাপ্ত সব টাকা ইডিকে হস্তান্তর করলেন তিনি। তিনি এও দাবি করলেন, তিনিই প্রথম ব্যক্তি যিনি সারদা থেকে প্রাপ্ত বেতনের টাকাও সম্পূর্ণ ফেরত দিয়ে দিয়েছেন। কুনাল ঘোষ এদিন দাবি করেন, সারদার দৌলতে তার পরিচিতি নয়। সারদা সংস্থার অন্তর্ভুক্ত হওয়ার বহু আগে থেকেই পশ্চিমবাংলার মানুষ তাকে চেনেন।

এদিন টাকা ফেরত দেওয়ার পর কুনাল জানিয়েছেন, ভিটেমাটি, মায়ের গয়না বিক্রি করে এই টাকা জোগাড় করেছেন তিনি। কারণ সারদা কাণ্ডে অভিযুক্ত হিসেবে তাকে বহুদিন জেল খাটতে হয়েছে। সেই সময় মামলা চালানোর জন্য তার বহু টাকা ব্যয় হয়েছে। তাই টাকা ফেরত দিতে এত দিন দেরি হয়েছে। এভাবেই সারদা থেকে প্রাপ্ত “বৈধ আয়” ইডিকে ফেরত দিয়ে স্বচ্ছ ভাবমূর্তি বজায় রাখতে চাইলেন কুনাল ঘোষ।