বিতর্কের মুখে পড়ে শেষ পর্যন্ত নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করলেন তৃণমূল নেতা মদন মিত্র

958
বিতর্কের মুখে পড়ে শেষ পর্যন্ত নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করলেন তৃণমূল নেতা মদন মিত্র

একুশের বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে রাজ্য রাজনীতি উত্তাল। বিরোধী রাজনৈতিক শিবিরগুলির মধ্যে তর্ক-বিতর্ক, অভিযোগ-পাল্টা অভিযোগ, হুমকি-পাল্টা হুমকির বন্যা বয়ে যাচ্ছে। এরই মধ্যে সম্প্রতি একটি টেলিভিশন চ্যানেলে আয়োজিত অনুষ্ঠানে বিরোধী বিজেপি শিবিরের হেভিওয়েট নেতা অর্জুন সিংকে প্রকাশ্যে হুমকি দিয়ে জোর বিতর্কের মুখে পড়েছেন তৃণমূল নেতা মদন মিত্র।

অর্জুন সিংয়ের প্রতি তার বক্তব্যকে ঘিরে রাজনৈতিক মহলে জোর তরজা শুরু হয়েছে। তাই শেষমেষ ড্যামেজ কন্ট্রোলে’ সোশ্যাল প্ল্যাটফর্মে আমজনতার কাছে ক্ষমা প্রার্থনা করলেন মদন মিত্র। শুক্রবার সন্ধ্যায় ফেসবুক লাইভে এসে নিজের বক্তব্যের জন্য নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেছেন তিনি। একুশের নির্বাচন উপলক্ষে দলীয় কর্মীরা যে বক্তব্যই পেশ করুন না কেন, তা দলের ভাবমূর্তিতে আঘাত হানতে পারে। তাই এই ক্ষমা প্রার্থনা, এমনটাই মত রাজনৈতিক বিশ্লেষকদের।

প্রসঙ্গত, সাম্প্রতিককালের ওই টিভি চ্যানেলের অনুষ্ঠানে একই মঞ্চে উপস্থিত ছিলেন তৃণমূল নেতা মদন মিত্র এবং বিজেপি নেতা অর্জুন সিং। সেখানে অর্জুন সিং মদন মিত্রকে কটাক্ষ করে বলেন, “আপনাকে তো আমার ছেলে নির্বাচনে হারিয়েই দিয়েছে! আপনি আগে আমার ছেলের সঙ্গে লড়ে দেখান!” এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে তেলেবেগুনে জ্বলে ওঠেন মদন মিত্র।

ক্ষুব্ধ মদন মিত্র অর্জুন সিংয়ের বিরুদ্ধে রীতিমতো ফুঁসে ওঠেন এবং তাকে নানাভাবে হুমকি দিতে থাকেন। লেখার অযোগ্য ভাষায় প্রকাশ্যেই অর্জুন সিংকে হুমকি দেন মদন মিত্র। এমনকি তাকে “নামিয়ে দেওয়া”র হুমকিও দিয়েছেন মদন মিত্র। এমতাবস্থায় রাজনৈতিক মহলে মদন মিত্রের বক্তব্যকে ঘিরে জোর সমালোচনা শুরু হয়। দলের ভাবমূর্তিতে যাতে আঘাত না লাগে তাই নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করলেন মদন মিত্র।