প্রথম ‘অ্যাসাইনমেন্ট’ হিসেবে বাবুল সুপ্রিয় কে গোয়ায় পাঠাচ্ছে তৃণমূল

11
প্রথম 'অ্যাসাইনমেন্ট' হিসেবে বাবুল সুপ্রিয় কে গোয়ায় পাঠাচ্ছে তৃণমূল

বিজেপি (BJP) থেকে তৃণমূলে যোগ দেওয়া বাবুল সুপ্রিয় রবিবার থেকেই বড় দায়িত্বে নামতে চলেছেন। রাজ্যে তৃতীয় বার ক্ষমতায় আসার পর থেকেই ভিনরাজ্যে সংগঠন গড়ে তুলে বিজেপি-কে কড়া চ্যালেঞ্জ ছুড়ে দিতে চাইছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। সেই সূত্রেই তৃণমূল ত্রিপুরা, অসমের পাশাপাশি গোয়াকেই সাম্প্রতিক ‘টার্গেট’ হিসেবে ধরেছে।

২০২২-এ তৃণমূল যে গোয়া বিধানসভা নির্বাচনে রীতিমতো জেতার জন্য ঝাঁপাচ্ছে, তা স্পষ্ট হয়ে যাচ্ছে তাঁদের কর্মসূচি থেকেই। পরের বছরের গোয়া বিধানসভা নির্বাচনের জন্য ২৫ অক্টোবর, অর্থাৎ সোমবার থেকেই ভোটের প্রচার শুরু করে দিচ্ছে তৃণমূল। এই প্রচার কর্মসূচির নাম দেওয়া হয়েছে গোয়েঞ্চি নভি সকাল। আর পানাজি থেকে শুরু হওয়া এই কর্মসূচিরই সূচনা করবেন বাবুল সুপ্রিয়। তাঁর সঙ্গে থাকবেন তৃণমূল সাংসদ সৌগত রায়।

তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগামী ২৮ অক্টোবর গোয়ায় যাচ্ছেন। সেই সময় গোয়াতেই থাকছেন আসানসোলের প্রাক্তন সাংসদ। সম্প্রতি আসানসোলের সাংসদ পদ থেকে ইস্তফা দিয়েছেন বাবুল। তারপর থেকেই জল্পনা বাড়ছিল, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীকে কী দায়িত্ব দেবে তৃণমূল? অবশেষে শীঘ্রই সেই জল্পনার অবসান ঘটে। তৃণমূলের তরফে জানানো হয়, প্রথম ‘অ্যাসাইনমেন্ট’ হিসেবে বাবুলকে গোয়ায় পাঠাচ্ছে দল।