রাহুল সিনহার সঙ্গে যোগাযোগ রাখছে তৃণমূল, বঙ্গ রাজনীতিতে চলছে জল্পনা

11
রাহুল সিনহার সঙ্গে যোগাযোগ রাখছে তৃণমূল, বঙ্গ রাজনীতিতে চলছে জল্পনা

বিজেপি দলের অভ্যন্তরে রাহুল সিনহার অবস্থান নিয়ে জোর গুঞ্জন শুরু হয়েছে রাজনৈতিক মহলে। বিশেষত দলের নবগঠিত কমিটিতে বিজেপির কেন্দ্রীয় সম্পাদকের পদ থেকে তাকে সরিয়ে দেওয়া এবং তার জায়গায় তৃণমূল থেকে আগত নেতাকর্মীদের ঠাঁই দেওয়া নিয়ে, দলের বিরুদ্ধে নিজের অসন্তোষ প্রকাশ করেছিলেন বিজেপির প্রাক্তন জাতীয় সম্পাদক রাহুল সিনহা।

একটি সাক্ষাৎকারে নিজের ক্ষোভ প্রকাশ করে তিনি বলেছিলেন, দীর্ঘ চল্লিশ বছর দলের জন্য কাজ করার পর তার এই প্রতিদান পেলেন তিনি। তৃণমূল থেকে আগত সদস্যদের জন্য তাকে সরে যেতে হবে। অভিমানের সুরে সেসময় তিনি বলেছিলেন, তার আগামী দশ দিনের মধ্যেই তিনি তার ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে জানাবেন। তবে তিন সপ্তাহ কেটে যাওয়ার পরেও, তাকে কোনো সিদ্ধান্ত গ্রহণের পথে যেতে দেখা যায়নি।

এবার রাজনৈতিক মহলের জল্পনা উস্কে দিয়ে তিনি জানালেন, সম্প্রতি তৃণমূলের দুই উচ্চপদস্থ নেতা তার সঙ্গে ফোনে যোগাযোগ করেছেন। তার আগামী দিনের পরিকল্পনা সম্পর্কে জানতে চেয়েছে তৃণমূল। তবে এই কথোপকথনকে নিছকই সৌজন্য মুলক কথাবার্তা বলেই দাবি করেছেন তিনি। তবে রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, দলের অভ্যন্তরে নিজের গুরুত্ব বোঝাতেই একথা জানিয়েছেন রাহুল সিনহা।

স্বাভাবিকভাবেই তার এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে প্রশ্ন উঠছে, তবে কি বিজেপি ছেড়ে তৃণমূলে নাম লেখাতে চলেছেন রাহুল সিনহা? এ প্রসঙ্গে বিজেপির প্রাক্তন জাতীয় সম্পাদকের বক্তব্য, এ বিষয়ে কিছু জানানোর হলে সঠিক সময়েই তিনি তা প্রকাশ্যে আনবেন। তবে আপাতত দলের কাছ থেকে কিছুদিনের বিশ্রাম নিচ্ছেন তিনি। হয়তো আরো কিছুদিন বিশ্রামেই কাটাবেন রাহুল সিনহা।