কয়লা পাচার কান্ডে প্রবল অস্বস্তিতে তৃণমূল! সিবিআই এর জেরার মুখে রুজিরা

7
কয়লা পাচার কান্ডে প্রবল অস্বস্তিতে তৃণমূল! সিবিআই এর জেরার মুখে রুজিরা

একুশের বিধানসভা নির্বাচনের আগে কয়লা পাচার কান্ডে প্রবল অস্বস্তিতে তৃণমূল। কয়লা কান্ডে নাম জড়িয়েছে তৃণমূলের যুব নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়ের। আজ মঙ্গলবার হরিশ মুখার্জি রোডে অভিষেক-রুজিরার বাড়ি “শান্তিনিকেতন”য়েই রুজিরা বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করবে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা তথা সিবিআই। তার বিরুদ্ধে ঠিক কি কি অভিযোগ রয়েছে, তা অবশ্য এখনও স্পষ্ট করে কিছু জানা যায়নি।

রুজিরা বন্দ্যোপাধ্যায়কে জেরা করার জন্য আজ কেন্দ্রের তরফের আইনজীবীসহ অন্তত নয় জন আজ শান্তিনিকেতনে উপস্থিত থাকবেন বলে জানা গিয়েছে। এরমধ্যে লিগ্যাল অ্যাডভাইসরি টিম থেকে তিনজন আইনজীবীও উপস্থিত থাকবেন। এছাড়াও অতিরিক্ত সুপারিনটেন্ডেন্টের নেতৃত্বে সিবিআইয়ের ৬ জন অফিসার উপস্থিত থাকবেন যাদের মধ্যে দুইজন মহিলা অফিসারও রয়েছেন।

জেরা চলাকালীন রুজিরা ঘটনার তদন্তে সব রকম ভাবে সিবিআইকে সাহায্য করবেন বলে আশ্বস্ত করেছেন। রুজিরার আজকের বয়ানের সম্পূর্ণ ভিডিও রেকর্ড বানাবে সিবিআই। উল্লেখ্য গত রবিবার রুজিরাকে ফৌজদারি আইনের ১৬০ ধারায় নোটিস পাঠিয়েছিল সিবিআই। সিবিআইয়ের তরফের আধিকারিকরা এদিন হঠাৎ করেই রুজিরা এবং অভিষেকের বাড়িতে হাজির হোন।

তবে রবিবার কেন্দ্রীয় গোয়েন্দা বিভাগ যখন বাড়িতে উপস্থিত হয় সেই সময় রুজিরা কিংবা অভিষেক, কেউই উপস্থিত ছিলেন না। এরপর সোমবার রুজিরা নিজেই ইমেইল মারফত সিবিআইয়ের কাছে চিঠি পাঠান। কেন্দ্রীয় গোয়েন্দাবাহিনী সূত্রে খবর, রুজিরাকে আপাতত সাক্ষী হিসেবেই জেরা করা হতে চলেছে। আজ সকাল এগারোটা থেকে দুপুর তিনটের মধ্যে রুজিরাকে জেরা করতে চলেছে সিবিআই।