কমিশনের কাছে সম্পত্তির খতিয়ান পেশ করেছেন তৃণমূল প্রার্থী রত্না চট্টোপাধ্যায়, দেখুন তার মোট সম্পত্তির পরিমান

29
কমিশনের কাছে সম্পত্তির খতিয়ান পেশ করেছেন তৃণমূল প্রার্থী রত্না চট্টোপাধ্যায়, দেখুন তার মোট সম্পত্তির পরিমান

নির্বাচনের জন্য মনোনয়ন জমা দেওয়ার আগে প্রার্থীদের বার্ষিক আয়, মোট সম্পত্তির পরিমাণের খতিয়ান কমিশনের কাছে পেশ করা বাধ্যতামূলক। পশ্চিমবঙ্গের চলতি দফার বিধানসভা নির্বাচনের আগে প্রার্থীরাও তাদের সম্পত্তির খতিয়ান পেশ করেছেন। কলকাতা পুরসভার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়ের স্ত্রী তথা বেহালা পূর্ব কেন্দ্র থেকে তৃণমূল প্রার্থী রত্না চট্টোপাধ্যায়ও নিজের সম্পত্তির খতিয়ান পেশ করেছেন।

এই হলফনামা থেকে জানা গেল বর্তমানে এই তৃণমূল প্রার্থীর মোট সঞ্চয়ের পরিমাণ ২ কোটি ৪৭ লাখ ৯৫ হাজার টাকা। বিগত পাঁচ বছরে তার বার্ষিক আয় কখনো ৪১ লাখ, কখনও ৭৩ লাখ, কখনও ৭২ লাখ, কখনও ৮০ লাখ আবার কখনও ৭৭ লাখেরও বেশি। বর্তমানে তার হাতে নগদ রয়েছে ৪ লাখ ৫৮ হাজার ২৩২ টাকা। এ ছাড়াও একাধিক ব্যাংকে তার একাধিক স্থায়ী আমানত, রেকারিং, শেয়ার বাজার, মিউচুয়াল ফান্ড, পিপিএফ এবং ভাড়া বাবদ প্রভূত ঐশ্বর্য্যের অধিকারিণী তিনি।

৪১ লাখ ৫৯ হাজার ৩২৪ টাকার ঋণও রয়েছে তার নামে। ৪৮ লাখ ২১ হাজার ১২৬ টাকার টয়োটা ফরচুনার এবং হন্ডা সিআরভি গাড়ির মালকিন রত্না চট্টোপাধ্যায়। তা বাদেও ১৬ লক্ষ ৪০ হাজার টাকার অলংকার রয়েছে তার। যার মধ্যে ৩৬৪ গ্রাম সোনার গয়না এবং অন্যান্য মূল্যবান গয়না রয়েছে।

এছাড়া অন্যান্য সম্পত্তির মধ্যে রয়েছে ৭৮ হাজার টাকা দামের একটি ল্যাপটপ, ৫৬ হাজার ৬৬৪ টাকা দামের একটি শীতাতপ নিয়ন্ত্রিত যন্ত্র, ৮ হাজার টাকার আসবাব, প্রায় ১১ হাজার টাকার একটি সেলাই মেশিন, ২৪ হাজার টাকার একটি মোবাইল ফোন এবং প্রায় ১৮ হাজার টাকার একটি ভ্যাকুম ক্লিনার। ৯ কোটি ৭ লাখ ৭১ হাজার ১৭৪ টাকা মূল্যের স্থাবর সম্পত্তি রয়েছে তার।