মর্মান্তিক ধাক্কা! একেবারে মৃত্যুর মুখ থেকে বেঁচে ফিরল ফর্মুলা ওয়ানের চালক

9
মর্মান্তিক ধাক্কা! একেবারে মৃত্যুর মুখ থেকে বেঁচে ফিরল ফর্মুলা ওয়ানের চালক

বিশ্বের রেসিং কার গুলোর কথা উঠে আসলে সবার প্রথমে যার নাম শোনা যায় সেটা হলো ফর্মুলা ওয়ান। এই এফ ওয়ানের রেসিং ট্র্যাকে চালকেরা নিজেদের প্রাণের ঝুঁকি নিয়ে খেলতে নামে। বিশ্বের সেরা ড্রাইভাররা অংশগ্রহণ করে এই রেসে। কিন্তু তাদের হাতেও ঘটে যায় অনেক দুর্ঘটনা, এবার তেমনই এক কাণ্ড ঘটেছে বাহারিন গ্রা পি রেস ডে তে।

ফর্মুলা ওয়ানের চালক রোমা গ্রসা, যিনি একেবারে মৃত্যুর মুখ থেকে বেঁচে ফিরল। তার সেই চলন্ত গাড়ি হঠাৎ গিয়ে ধাক্কা লাগে সাথে সাথে দুই টুকরো হয়ে যায়, আর মুহূর্তের মধ্যেই আগুন লেগে যায় গাড়িতে। যখন গাড়ির গতিবেগ ছিল ঘণ্টায় ২১৫ কিমি।

ভাগ্য ভাল থাকায় প্রাণে বেঁচে যায় রোমা, রেস ট্রাকের উদ্ধারকারীরা, সাথে সাথেই সেখান থেকে উদ্ধার করে তাকে। আর তারপরেই নিয়ে যাওয়া হয় সরাসরি হাসপাতলে। সূত্রের মাধ্যমে জানা যায়, কেবলমাত্র চালকের হাতে চোট লেগেছে। ফর্মুলা ওয়ান সংস্থার তরফ থেকে জানানো হয়, রোমা এখন অনেকটাই স্থিতিশীল অবস্থায়।

দুর্ঘটনার সাথে সাথে এই হেলিকপ্টারে এমডিএফ এমসি সেনা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তিনি সুস্থ হয়ে সবাইকে বার্তা দেয়, ওর সাথে তিনি ফর্মুলা ওয়ানে যুক্ত হ্যালো প্রটেকশন বারের কথাও বলেন। যার ফলে এ যাত্রায় বেঁচে গেছেন তিনি।