আজ থেকে ১৭ই জুন রাত দশটা পর্যন্ত যান চলাচল বন্ধ থাকবে রেড রোডে

8
আজ থেকে ১৭ই জুন রাত দশটা পর্যন্ত যান চলাচল বন্ধ থাকবে রেড রোডে

কালভার্ট মেরামতের জন্য আগামী কয়েকদিন আংশিকভাবে রেড রোড বন্ধ রাখা হবে বলে জানিয়েছে কেএমডিএ। কেডিএম এবং কলকাতা পুলিশ কর্তৃপক্ষ সূত্রে খবর ৫ই জুন, অর্থাৎ শনিবার সকাল ৬টা থেকে ১৭ই জুন রাত দশটা পর্যন্ত রেড রোডে যান চলাচল বন্ধ থাকবে। কালভার্ট মেরামত করার জন্যই কার্যত রাস্তা বন্ধ রাখা হচ্ছে। ওই নির্দিষ্ট সময়কালের মধ্যে মানুষের যাতায়াতের অন্য ব্যবস্থা করা হয়েছে।

সাধারণ মানুষের যাতায়াতে যাতে কোনো অসুবিধা না হয় সেইজন্য রেড রোডের পুরোটা একসঙ্গে বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়নি। প্রশাসন সূত্রে খবর, রেড রোডের পশ্চিম অংশ বন্ধ রাখার সময় উত্তরগামী যানবাহন জে এন আইল্যান্ড থেকে ডাফরিন রোড, মেয়ো রোড হয়ে নেতাজি মূর্তির দিকে ঘুরিয়ে দেওয়া হবে। এরফলে যানচলাচল বন্ধ থাকছে না।

আবার পূর্বদিকের রাস্তা বন্ধ থাকলে দক্ষিণগামী যানবাহন নেতাজি মূর্তি, মেয়ো রোড হয়ে ডাফরিন রোড হয়ে ঘুরিয়ে দেওয়া হবে বলে জানানো হয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য লকডাউনের কারণে রাস্তায় যানবাহনের যাতায়াত এমনিতেই কম। তবুও শহরের বুকে যাতে যানজট সৃষ্টি না হয় সেইজন্য বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছে প্রশাসন। যানজট এড়াতে সবরকম পরিকল্পনা গ্রহণ করা হচ্ছে।

কেডিএম এবং কলকাতা পুলিশ সূত্রে খবর, বর্ষায় রেড রোডে জল জমা এড়াতেই কার্যত কালভার্ট মেরামতের কাজ শুরু হয়েছে। প্রতিবার বর্ষায় কালভার্টের জল উপছে পড়ে রেড রোডে জল জমিয়ে রাখে। এর ফলে যাতায়াতের অসুবিধা হয়। রেড রোডের কালভার্ট মেরামত হয়ে গেলেই সমস্যার সমাধান হবে বলে আশা করছে প্রশাসন।