আজমীর শরীফে পা রাখছেন না পর্যটকরা! ৫০ কোটি টাকা ক্ষতির আশঙ্কা

9
আজমীর শরীফে পা রাখছেন না পর্যটকরা! ৫০ কোটি টাকা ক্ষতির আশঙ্কা

রাজস্থানের উদয়পুরের অন্তর্গত আজমীর শরীফ দরগাহ পর্যটন প্রেমীদের কাছে অতি জনপ্রিয় একটি স্থান। বহু বছর ধরে এখানে বহু মানুষের সমাগম হয়। শান্তি এবং ভ্রাতৃত্বের জন্য সকল ধর্মের মানুষ এই জায়গাটিকে সমীহ করে চলেন। শুধু মুসলিমরা নন, এখানে বহু হিন্দুও আসেন।

কিন্তু বর্তমানে ধর্মীয় শিক্ষা কেন্দ্র করে দেশের পরিস্থিতি এমন সংকটজনক হয়ে উঠেছে যে আজমীর শরীফে পা রাখছেন না হিন্দুরা। যে কারণে আনুমানিক ৫০ কোটি টাকা ক্ষতি হতে পারে বলে অনুমান করা হচ্ছে। পয়গম্বর ইস্যুতে প্রাক্তন বিজেপি মুখপাত্র নুপুর শর্মার বিতর্কিত মন্তব্যের পর একের পর এক যে সাম্প্রদায়িক ঘটনা ঘটে চলেছে তারপর প্রেক্ষিতে এই অবস্থা সৃষ্টি হয়েছে।

কানাইয়া লাল নামের এক ব্যক্তিকে নৃশংসভাবে খুন করা হয়েছে, নুপুর শর্মার মুন্ডুচ্ছেদ করার প্রসঙ্গে মন্তব্য করা হয়েছে। নুপুর শর্মার মন্তব্যে যার সমর্থন করছেন তাদের প্রাণনাশের হুমকিও দেওয়া হচ্ছে। এই পরিস্থিতিতে আজমির শরীফের থেকেও একটি ভিডিও ভাইরাল হয়েছে।

ভিডিওতে দেখা যাচ্ছে দরগাহের এক খাদিম মন্তব্য করছেন দরগার বাইরে দেহ থেকে মাথা আলাদা করে দেওয়া হবে। এই বিষয়ে স্লোগান দেওয়া হয়। এরপর থেকেই কার্যত এখানে পর্যটকদের ভিড় কমতে শুরু করেছে। যদিও দরগার তরফ থেকে এমন মন্তব্য সম্পূর্ণ বর্জন করার বিষয়ে কড়া নির্দেশ দেওয়া হয়।