পশ্চিম মেদিনীপুরের কেশিয়াড়িতে আচমকা আছড়ে পড়ল টর্নেডো! হতভম্ব এলাকাবাসী

9
পশ্চিম মেদিনীপুরের কেশিয়াড়িতে আচমকা আছড়ে পড়ল টর্নেডো! হতভম্ব এলাকাবাসী

বিগত কয়েকদিন ধরেই সারা রাজ্য জুড়ে প্রবল বৃষ্টিপাত চলছে। বিশেষত গাঙ্গেয় দক্ষিণবঙ্গের একাধিক জেলা বৃষ্টিপাতের কারণে জলমগ্ন হয়ে রয়েছে। বিপর্যয় মোকাবিলা করতে তৎপর রয়েছে প্রশাসন। এমনই এক মুহূর্তে পশ্চিম মেদিনীপুর জেলার কেশিয়াড়িতে আছড়ে পড়ল টর্নেডো। আজ দুপুর বেলা কেশিয়াড়ি ব্লকের ৮ নম্বর লালুয়া গ্রাম পঞ্চায়েতের বরাড় গ্রামে আচমকা প্রবল ঝড় শুরু হয়।

ঝড়ের সময় ওই এলাকার বাসিন্দাদের মধ্যে অনেকেই ঝড়ের দৃশ্যটি ক্যামেরাবন্দি করে নিয়েছিলেন। যেখানে ওই প্রবল ঝড়কে ক্রমে টর্নেডোর রূপ নিতে দেখা যায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছেছেন ব্লক প্রশাসনের আধিকারিকেরা। যদিও এই ঝড়ের ফলে ক্ষয়ক্ষতির প্রভাব সম্পর্কে এখনো কিছু জানা যায়নি। উল্লেখ্য ইদানিং টর্নেডো ঝড়ের প্রকোপ কিছু বেশিই বাড়ছে।

গতকাল বসিরহাট মহকুমার হাড়োয়া ব্লকের শালিপুর গ্রাম পঞ্চায়েতের তালবেড়িয়া গ্রামে আছড়ে পড়ে টর্নেডো। মাত্র এক মিনিটের ঝড়ে লন্ডভন্ড হয়ে যায় বেশ কিছু বাড়ি। বিদ্যুতের খুঁটিও ভেঙে পড়েছে। ঝড়ের এই তীব্রতা দেখে হতবাক হয়ে গিয়েছিলেন এলাকার বাসিন্দারা। অনেকের বাড়ির টালির চাল ও টিনের ছাদ উড়ে গিয়েছে। গাছ উপড়ে পড়েছে মাটির উপর।

হাড়োয়ার বিডিও সমীর রঞ্জন মান্না ও পুলিশ প্রশাসন খবর পেয়ে গতকাল ঘটনাস্থলে গিয়েছিলেন। তারা এলাকার অবস্থা এবং ক্ষয়ক্ষতির পরিমাণ চাক্ষুষ করেছেন। ক্ষয়ক্ষতি সম্পর্কে বিশদে কিছু জানা না গেলেও এটুকু জানা গিয়েছে যে এই ঘটনার ফলে বেশ কয়েকজন আহত হয়েছেন।