আজ ফের কিছুটা ঊর্ধমুখী হল পেট্রোল ডিজেলের দাম! দেখে নিন শহর অনুযায়ী দাম

5
আজ ফের কিছুটা ঊর্ধমুখী হল পেট্রোল ডিজেলের দাম! দেখে নিন শহর অনুযায়ী দাম

দৈনিক সকালের দিকেই তেল সংস্থা গুলো তাদের তেলের দাম বৃদ্ধি করে থাকে, কিন্তু গত ৪৮ দিন থেকে দেখা যাচ্ছিল না সেই দৃশ্য। আজ্ঞে হ্যা একেবারে ৪৮ দিন থেকে কোনো পরিবর্তন হচ্ছিল না তেলের দামে। এবার আজ শুক্রবার পেট্রোল ও ডিজেলের দামে পরিবর্তন করা হল কিছুটা, যেটা কিছুটা ঊর্ধমুখী। এবার দামের কথা যদি বলতে হয় তাহলে দেখা যাবে রাষ্টড়ীয় তেল সংস্থা গুলো আজ ডিজেলের দাম প্রতি লিটারে বৃদ্ধি করেছে ২২-২৫ পয়সার মধ্যেই। এদিকে পেট্রোলের দাম বৃদ্ধি করেছে ১৭-২০ পয়সার মধ্যে।

একটা সময় নিয়ম ছিল প্রতি ২ সপ্তাহ অন্তর অন্তর দেশের জ্বালানির দাম বৃদ্ধি করা হত, কিন্তু এই নিয়ম ২০১৭ সালের ১৫ জুন বদল করা হয়েছে। এখন দৈনিক জ্বালানীর দাম পরিবর্তন করা হয়, আর সেটা করে থাকে রাষ্ট্রায়ত্ব তেল সংস্থা গুলি। কিন্তু এবার যদি দেখা যায় তাহলে চোখে পরবে গত ২ রা নভেম্বর এই জ্বালানীর দাম পরিবর্তন করা হয়েছিল, সেটাই টানা ৪৮ দিন পরে আজ শুক্রবার পরিবর্তন করা হল।

তবে এই দামের পরিবর্তনে বিশেষ করে মেট্রো পলিটন শহর গুলোতে অনেকটাই ফারাক দেখা গেছে। আজ কলকাতায় ডিজেলর দাম ৭৪ টাকা ২৪ পয়সা, পেট্রোলের দাম ৮২ টাকা ৭৯ পয়সা। এদিকে চেন্নাইয়ে ডিজেলের দাম ৭৬ টাকা ১৭ পয়সা ও পেট্রোলের দাম ৮৪ টাকা ৩১ পয়সা, মুম্বাইয়ে ডিজেলর দাম ৭৭ টাকা ১১ পয়সা ও পেট্রোলের দাম ৮৭ টাকা ৯২ টাকা, দিল্লিতে ডিজেলর দাম ৭০ টাকা ৪৮ পয়সা ও পেট্রোলের দাম ৮২ টাকা ৭৯ পয়সা।