আজ সোমবার নিয়ম নিষ্ঠার সাথে পালন করুন মহাদেবের ব্রত! কাটবে বিপদ দশা

31
আজ সোমবার নিয়ম নিষ্ঠার সাথে পালন করুন মহাদেবের ব্রত! কাটবে বিপদ দশা

শাস্ত্রমতে শ্রাবণ মাস মহাদেবের জন্ম মাস। এই মাসে যদি মহাদেবের পুজো করা হয় হলে মহাদেবের আশীর্বাদ লাভ করা যায়। সবথেকে ভালো হয় যদি উপোস থেকে মহাদেবের পুজো করা যায়, তাহলে তার ফল খুবই ভালো হয়। বেশিরভাগ মানুষেই সোমবার উপোস থেকে মহাদেবের পুজো করে। অথাৎ শ্রাবণ মাসে যেকটা সোমবার পরে, সেই সোমবারগুলো মহাদেবের পুজো ও ব্রত পালন করে।

তবে সব থেকে ভালো হয় শ্রাবণ মাস থেকে শুরু করে পরপর ষোলটা সোমবার যদি উপোস করা যায়। এছাড়াও যেকোন মাসের থেকে পরপর ষোলটা সোমবার যদি উপোস করা হয়। তাহলে আপনার যেকোনো ধরনের মনষ্কামনা পূর্ণ হতে পারে। ষোলটা সোমবারের উপবাস শাস্ত্রমতে এর গুরুত্ব অসীম। মহাদেবের কৃপা থেকে আপনাকে কেউ বঞ্চিত করতে পারবেনা। আপনি নিষ্ঠার সাথে এই ব্রত পালন করূন দেখবেন আপনার জীবনের সমস্যা দূর হবে।

এই ব্রতের নিয়ম হলো সাদা বস্ত্র পরিধান করে মহাদেবের আরাধনা করা। প্রিয় দব্য গঙ্গাজল, দুধ, ঘি, মধু একসাথে মিশিয়ে তার সাথে ধুতরা ফুল দিয়ে পূজা করলে সম্পন্ন হবে। তবে গুরুত্বপূর্ণ বিষয় হলো সারা দিন উপোস থাকতে হবে। মহাদেবের আরাধনা করে তারপরে খাদ্য গ্রহণ করতে হবে। খাদ্য হিসাবে ফল, সাবু এগুলো খাওয়াই শ্রেয়। আরেক দিকে নজর রাখবেন পুজোর ঘর যেন উত্তর-পূর্ব দিকে হয় এবং মূর্তিটি যেন উত্তর দিকে থাকে। এভাবেই ব্রত পালন করুন এবং মহাদেবের আশীর্বাদ ও কৃপা প্রাপ্ত হন।