বিশ্বচ্যাম্পিয়ন সুশীল কুমার এর কৃতকর্মের জন্য আজ কলঙ্কিত ভারতীয় কুস্তি

10
বিশ্বচ্যাম্পিয়ন সুশীল কুমার এর কৃতকর্মের জন্য আজ কলঙ্কিত ভারতীয় কুস্তি

কুস্তিতে ভারতের একমাত্র বিশ্বচ্যাম্পিয়ন হলেন সুশীল কুমার। তাকে ঘিরে ভারতের গর্ব। ভারতের বহু প্রত্যাশা রয়েছে তাকে ঘিরে। তবে খুনের মামলায় জড়িয়ে পড়েছেন সুশীল কুমার। যে কারণে আজ সারাবিশ্বের থেকে পালিয়ে পালিয়ে বেড়াতে হচ্ছে তাকে। মঙ্গলবার তার বিরুদ্ধে লুক আউটের নোটিশ জারি করেছে পুলিশ। তার বাড়িটিও এই মুহূর্তে পুলিশের নজরে রয়েছে।

দিল্লির ছত্রশাল স্টেডিয়ামের বাইরে মারামারিতে জড়িয়ে পড়েন কয়েকজন কুস্তিগীর। সেই সময় হাতাহাতিতে সাগর নামের এক কুস্তিগীর ভয়ঙ্কর ভাবে আহত হন। পরে তার মৃত্যু হয়। এই ঘটনায় সুশীল কুমারের নাম জড়িয়ে পড়ে। পুলিশ তদন্তে নেমে জানতে পারে, জমিসংক্রান্ত বিরোধের জেরেই নাকি সাগরের উপর হামলা চালিয়ে ছিলেন সুশীল কুমার।

এরপর থেকেই সুশীল ফেরার হয়ে যায়। মাঝে অবশ্য উত্তরাখণ্ডে তার মোবাইলের লোকেশন খুঁজে পেয়েছিল পুলিশ। তবে তাকে খুঁজে বের করতে সমর্থ হয়নি। ভারতের সর্বপ্রথম বিশ্বচ্যাম্পিয়ন কুস্তিগীর যার ঝুলিতে অলিম্পিকের দুটি পদক রয়েছে, তার জন্য সারা ভারত বর্ষ আজ লজ্জিত। রেসলিং ফেডারেশন অফ ইন্ডিয়া-র তরফ থেকে জানানো হয়েছে সুশীল কুমারের জন্য ভারতের কুস্তি সংস্থা আজ কলঙ্কিত!

সংশ্লিষ্ট সংস্থা সম্প্রতি একটি বিবৃতি দিয়ে জানিয়েছে, সুশীলকুমার ভারতীয় কুস্তিকে সফলতার এক উচ্চ শিখরে নিয়ে গিয়েছিলেন। তাকে দেখে দেশের যুব সম্প্রদায় অনুপ্রাণিত হয়েছিলেন। তবে খুনের মামলায় জড়িয়ে পড়েছেন তিনি। যে কারণে আজ তার জন্যই সারাদেশের মাথা লজ্জায় নিচু হয়ে গিয়েছে।