আজ মেট্রো শহর গুলোতে কিছুটা কমলো জ্বালানির দাম, স্বস্তি সাধারন মানুষের

3
Today in metro cities the price of fuel has come down a bit, the relief is for the common man

করোনা পরিস্থিতির পরে দেখা যাচ্ছিল সোনা ও জ্বালানির মূল্য একেবারে আকাশ ছোঁয়া। কোনোভাবেই কমার নাম নেই। আর সেই কারণেই সাধারণ মানুষের মাথায় হাত। তারা এখন খাবে, না এত দাম দিয়ে গাড়িতে তেল ভরবে। কিন্তু এবার সুদিন এসেছে, কারণ দেখা যাচ্ছে দেশের জ্বলানীর দাম কিছুটা হলেও কমার দিকে। একটা সময় এমন দাঁড়িয়ে গিয়েছিল, যেটা কিনা ভারতের ইতিহাসে সর্ব প্রথম, সেটা হল পেট্রোলের থেকে দাম বেড়ে গেছে ডিজেলের।

তবে এবার কিছুটা হলেও আশার আলো, কারণ আজ বৃহস্পতিবার মেট্রো শহর গুলোতে কিছুটা হলেও দাম কমেছে জ্বালানির। গত কয়েকদিন থেকেই জ্বলানীর দাম ছিল দেশে স্থিতিশীল, আর সেই কারণেই কিন্তু দেশের মানুষ দাম বৃদ্ধি নিয়ে একটু চিন্তায় ছিল। এমন ভাবে স্থিতিশীল থাকার পরে বেশীর ভাগ সময় দেখা গেছে দাম বাড়তে, কিন্তু আজকে একেবারে অবাক করে, দেশের জ্বালানির দাম কমেছে কিছুটা।

আজ বৃহস্পতিবার, মুম্বইয়ে পেট্রোলের দাম ৮৮.৬৪ টাকা, দাম কমেছে ৯ পয়সা। ডিজেলের দাম ৭৯.৫৭ টাকা, দাম কমেছে ১২ পয়সা। কলকাতায় পেট্রোলের দাম ৮৩.৪৯ টাকা। দাম কমেছে ৮ পয়সা। ডিজেলের দাম ৭৬.৫৫ টাকা। দাম কমেছে ১১ পয়সা। চেন্নাইয়ে পেট্রোলের দাম ৮৪.৯৬ টাকা, দাম কমেছে ৮পয়সা। ডিজেলের দাম ৭৮.৩৮ টাকা রয়েছে প্রতি লিটারে, দাম কমেছে ১০ পয়সা। দিল্লিতে পেট্রোলের দাম ৮১.৯৯ টাকা, দাম কমেছে ৯ পয়সা। ডিজেলের দাম ৭৩.০৫টাকা, দাম কমেছে ১১ পয়সা।