আজ জানব মাধুরি দিক্সিতের প্রেম সম্পর্কে কিছু অজানা কথা

12
আজ জানব মাধুরি দিক্সিতের প্রেম সম্পর্কে কিছু অজানা কথা

মাধুরি দিক্সিত, এমন একজন অভিনেত্রী ছিলেন যিনি একাধারে সকল মানুষের মন জয় করে নিয়েছিলেন নব্বই দশকে। যাকে একবার চোখের দেখা দেখার জন্য অপেক্ষা করে থাকত বহু পুরুষ। যাতে শুধুমাত্র পাবার জন্য কাশ্মীর পর্যন্ত ছেড়ে দেবার জন্য রাজি হয়ে গিয়েছিল পাকিস্তান। আজও সমানভাবে সুন্দরী মাধুরি দিক্সিত।

তবে তার জীবনের অনেক ওঠাপড়ার গল্প আমরা জানলেও একটি কথা হয়তো আমরা কখনোই জানতে পারিনি। আমি কিছু সত্য যা তিনি কখনো প্রকাশ করতে চাননি কারোর কাছে। অভিনেতা সঞ্জয় দত্তের সঙ্গে তার প্রেমের সম্পর্ক তৈরি হয় সাজন সিনেমার মাধ্যম দিয়ে। এরপর সেই সম্পর্ক ধীরে ধীরে পরিণতির দিকে এগোয়।

তখন সঞ্জয় দত্ত ছিল বিবাহিত। তার স্ত্রীর নাম রিচা শর্মা। সঞ্জয় দত্ত কিন্তু মাধুরী দীক্ষিত কে এতটাই ভালবাসতেন যে তাদের সম্পর্ক প্রকাশ্যে স্বীকার করতে তিনি বিরক্তি প্রকাশ করেনি কোনদিন। হয়তো মাধুরী দীক্ষিতের সঙ্গে তার বৈবাহিক সম্পর্ক হতো কোন একদিন। কিন্তু তার পরেই ঘটে যায় মুম্বাই হামলা। পুলিশ সঞ্জয় দত্তকে গ্রেফতার করে।

সঞ্জয় দত্তকে গ্রেপ্তার করার পরেই তার সঙ্গে সমস্ত সম্পর্ক শেষ করে দেন মাধুরী দীক্ষিত। সঞ্জয় দত্তের সঙ্গে কখনো কোনো সম্পর্ক আছে এই কথা কাউকে কোনদিন বলেনি মাধুরী দীক্ষিত। এমনকি পুলিশের কাছ থেকে যখন ফোন করার অনুমতি পেয়েছিলেন সঞ্জয় দত্ত, তিনি সেই ফোনটি করেছিলেন মাধুরী দীক্ষিতকে। কিন্তু সেই ফোনটি ধরেছিলেন মাধুরী দীক্ষিতের মা এবং তিনি বলেছিলেন যে, মাধুরী তার সাথে কোন রকম সম্পর্ক রাখতে চায় না।

এই ঘটনাটিকে দেখানো হয়েছিল সঞ্জু সিনেমার মাধ্যমে কিন্তু খুব সন্তর্পনে মাধুরী দীক্ষিতের নাম সেখানে উল্লেখ করা হয়নি। মাধুরী দীক্ষিত ১৯৯৯ সালে শ্রীরাম নেনেকে বিয়ে করে আমেরিকায় চলে যান। বিয়ের কয়েক বছর পর তিনি সন্তানদের নিয়ে ফিরে আসেন মুম্বাইতে। সেখানেই আবার নিজের কাজকর্ম শুরু করে দেন।