আজ ফের জইশ-ই-মহাম্মদের এক জঙ্গিকে এনকাউন্টারে খতম করল ভারতীয় নিরাপত্তা রক্ষীরা

5
আজ ফের জইশ-ই-মহাম্মদের এক জঙ্গিকে এনকাউন্টারে খতম করল ভারতীয় নিরাপত্তা রক্ষীরা

উপত্যকা অঞ্চলে জঙ্গি দমন অভিযান অব্যাহত। শুক্রবার সকালে সন্ত্রাসবাদের বিরুদ্ধে আরও বড় সাফল্য পেল ভারতীয় সেনাবাহিনী। এ দিনের অভিযানে জইশ-ই-মহাম্মদের এক জঙ্গিকে এনকাউন্টারে খতম করেছে ভারতীয় নিরাপত্তা রক্ষীরা। পাশাপাশি, আরো দুই জঙ্গিকে গ্রেপ্তার করেছে পুলিশ। জঙ্গী ঘাঁটিতে অভিযান চালিয়ে, সন্ত্রাসবাদের উদ্দেশ্যে মজুত করা প্রচুর অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়েছে।

বিশিষ্ট সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, চলতি মাসের ৭ তারিখে ভারতীয় সেনার সাথে গুলি লড়াইয়ে গুরুতর আহত হয় জইশ-ই-মোহাম্মদের জঙ্গী সংগঠনের এক সদস্য। পুলিশ সূত্রে খবর, তার নাম আকিব লোন, বাড়ি সোপিয়ানের আগলারে। শুক্রবার সকালে জঙ্গি দমন অভিযানে গিয়ে, জম্মু–কাশ্মীরের বদগাম জেলার নারবাল ব্লকের সুখনাগ নাল্লাহ কাউসা এলাকা থেকে ওই জঙ্গীর মৃতদেহ উদ্ধার করেন নিরাপত্তা কর্মীরা।

ভারতীয় সেনাবাহিনী সূত্রে খবর, ওই জঙ্গীর মৃতদেহের কাছ থেকে বেশকিছু গুরুত্বপূর্ণ নথি পত্র পাওয়া গেছে। উল্লেখ্য, বৃহস্পতিবার উপত্যকা অঞ্চলে কুপওয়ারা জেলায় অপর একটি জঙ্গি দমন অভিযান চালিয়ে বেশ বড়সড় জঙ্গী নাশকতার ছক ভেস্তে দেন ভারতীয় নিরাপত্তা রক্ষীরা। এদিন গাড়ি তল্লাশি করতে গিয়ে জইশ-ই-মোহাম্মদেরই আরো দুই জন জঙ্গী সদস্যকে গ্রেফতার করেন ভারতীয় নিরাপত্তা রক্ষীরা।

ধৃতদের কাছ থেকে একটি একে–৪৭ রাইফেল, প্রচুর গুলি, দু’‌টি গ্রেনেড, হামলার জন্য প্রয়োজনীয় অন্যান্য যুদ্ধসরঞ্জাম এবং নগদ সাতলক্ষ টাকা উদ্ধার করা হয়েছে। উপত্যকা অঞ্চলে একের পর এক জঙ্গি নাশকতার ষড়যন্ত্র করে চলেছে দুষ্কৃতীরা। কিন্তু ভারতীয় সেনাবাহিনীর তৎপরতায় বরাবরই তাদের পরিকল্পনা ব্যর্থ করে দেওয়া সম্ভব হচ্ছে। বিগত প্রায় এক বছর ধরে গোপন সূত্রে খবর পেয়ে, জঙ্গি দমন অভিযানে বেরিয়ে বহু জঙ্গীকে খতম করেছে ভারতীয় সেনাবাহিনী। উপত্যকা অঞ্চলকে জঙ্গিমুক্ত করাই মূল লক্ষ্য ভারতীয় নিরাপত্তারক্ষীদের।