সময় বাঁচাতে রেললাইনে মালগাড়ির উপর দিয়ে যেতে গিয়ে মৃত্যু হল এক স্বাস্থ্যকর্মীর

4
সময় বাঁচাতে রেললাইনে মালগাড়ির উপর দিয়ে যেতে গিয়ে মৃত্যু হল এক স্বাস্থ্যকর্মীর

সবকিছুরই যেমন ভালো দিক আছে তেমনি খারাপও আছে। কিন্তু আমরা সব সময় ভালো দিক টাকে অনুসরণ করেই এগিয়ে চলি। কিন্তু আমরা কখনও ভাবি না তার উল্টোটা। শর্টকাট কথাটি আমাদের জীবনে প্রায় জল ভাতের মত। শর্টকাট টাকে ব্যবহার করে আমরা জীবনের যেকোনো লক্ষ্যে পৌঁছাতে চাই। কিন্তু আমরা বুঝতে পারি নাই এই শর্টকার্ট জিনিসটার কতটা ভয়ঙ্কর দিক আছে।

রেললাইন পার করে হয়তো আমরা অনেকটা সময় কম ব্যবহার করে অন্যদিকে যেতে পারি কিন্তু আমরা কখনো ভাবি না যে রেললাইনেও আমাদের বিপদ আছে। আসলে ব্যাপারটা হল সেই শর্টকাট এবং ওইটাকে ব্যবহার করতে গিয়ে আমরা বিপদে পড়ে যাই। সময়কে বাঁচাতে গিয়ে রেললাইনে মালগাড়ির উপর দিয়ে যেতে গিয়ে মৃত্যু হল এক স্বাস্থ্যকর্মীর।

ঘটনাটি ঘটেছে রাজস্থানে। সেখানে আলতা ওয়ার রেলস্টেশন। রেল লাইনে দাঁড়িয়ে রয়েছে অসংখ্য ট্রেন এবং মালগাড়ি। সেই মাল গাড়ির ওপর দিয়েই পারাপার হতে যাচ্ছিল এক ব্যক্তি যার ফলে শেষ পরিণতি হলো মৃত্যু। ৩০ বছরের মনীশ কুমার রাজস্থানের আম্বেদকর কলোনিতে থাকেন চাকরি করে সরকারি হাসপাতালে।

রবিবার দিন তার বিবাহবার্ষিকী ছিল এবং যার জন্যই তাড়াহুড়ো করে রেললাইন পার করতে গিয়ে চড়ে বসে মাল গাড়ির ওপর এবং সে ভুলে যায় যে উপরে রয়েছে হাই টেনশন এর লাইন।

মালগাড়ির ওপর উঠতেই হাইটেনশন লাইনের সংস্পর্শে আসার সাথে সাথেই আগুন লেগে পুড়ে ছারখার হয়ে যায় মনীশ। ঘটনার পরেই আসেন রেল পুলিশ এবং স্টেশন মাস্টার, মই বাশের সাহায্য নিয়ে মনীশ এর মৃতদেহটি নিচে নামানো হয়। মনীশের মৃত্যুকে ঘিরে মনীশের পরিবারে এখন শোকের ছায়া।