শরীরকে নানা অসুখের হাত থেকে রক্ষা করতে খান কিশমিশ ভেজানো জল

25
শরীরকে নানা অসুখের হাত থেকে রক্ষা করতে খান কিশমিশ ভেজানো জল

কাজু কিশমিশের প্রচলন বহুদিন থেকে চলে আসছে। কিশমিশ যেকোনো রান্নাতে দিলে তার স্বাদ বদলে যায়। অপরদিকে কিশমিশ নানা রোগ সারাতেও কাজে আসে। এটিকে আমরা বেঁটে বা গোটা ব্যবহার করি। কিশমিশ ভেজানো জল আমাদের শরীরে নানা রোগ সারাতে সক্ষম। আজকে আমরা এই বিষয়ে কিছু আলোচনা।

আমরা প্রতিটি মানুষ যে শারীরিক দিক থেকে ১০০ ভাগ সুস্থ তা আমরা কেউই বলতে পারিনা। শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে তোলে এই কিশমিশ ভেজানো জল। প্রতিদিন কিশমিশ ভেজানো জল খান। আর আপনার শরীরকে নানা অসুখের হাত থেকে রক্ষা করুন।

অনেকেই আছেন যারা কোষ্ঠকাঠিন্যের সমস্যায় ভোগেন। কোষ্ঠকাঠিন্যের সমস্যা থেকে মুক্তি দিতে পারে কিশমিশ। কিশমিশ ভিজিয়ে রেখে সেই জল যদি সকালে খালি পেটে পান করেন তাহলে দেখবেন কোষ্ঠকাঠিন্যের সমস্যা আর থাকবে না।

এখনকার দিনে বেশিরভাগ মানুষেরই শোনা যায় ব্লাড প্রেসারের সমস্যা। ব্লাড প্রেসার ইন সমস্যা দূর করতে সাহায্য করে কিশমিশ। যদি বাড়িতেই মসলাযুক্ত খাবার খাওয়া হয় তাহলে আমাদের হজমের সমস্যা হয়। আমাদের মধ্যে এমন অনেকেই আছেন যারা কম তেল মশলার খাবার খেলেও হজমের সমস্যা হয় তাদের। হজমের সমস্যা থেকে আমাদেরকে ভালো রাখতে পারে কিশমিশ। রাত্রে শোবার সময় কয়েকটা কিশমিশ এক গ্লাস জলে ভিজিয়ে রাখুন। সকালে উঠে সেই জলটি খেয়ে নিন। দেখবেন শরীর অনেকটাই ভালো থাকবে।