পরিবারে সুখ সমৃদ্ধি ধরে রাখতে আজ অক্ষয় তৃতীয়ার দিনে মেনে চলুন এই নিয়মগুলি

24
পরিবারে সুখ সমৃদ্ধি ধরে রাখতে আজ অক্ষয় তৃতীয়ার দিনে মেনে চলুন এই নিয়মগুলি

ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে অক্ষয় তৃতীয়া, বৈশাখ মাসের তৃতীয়া তিথির শুক্ল পক্ষে পালন করা হয় অক্ষয় তৃতীয়া। তবে আজ দুপুর 12 টা 50 মিনিটেই লেগে গিয়েছে অক্ষয় তৃতীয়ার পুণ্য লগ্ন, থাকবে আগামীকাল দুপুর 1 টা পর্যন্ত। এই সময়ের মধ্যেই আপনাকে নিয়ম মেনে করতে হবে পুজো অর্চনা।

শুভ অক্ষয় তৃতীয়ার দিন ধুমধাম করে পুজো করা হয় মা লক্ষী ও শ্রী গণেশ পুজো, এদিন এই দুই ঠাকুরের পুজো করলে প্রচুর ধন সম্পত্তি প্রাপ্তি করতে পারবেন আপনি, এই দিনে কোনো ভালো কাজ করা হলে তার লাভ আপনি চিরদিন পেয়েই থাকবেন। অনুরূপ এদিন যদি কোনো অশুভ কাজ করা হয় তাহলেও তা চিরকালই আপনাকে বয়ে বেড়াতে হবে। অনেক ব্যবসায়ী এদিনই নতুন খাতা শুরু করেন, অনেকে হালখাতা করেন এদিনই, অনেকেই নতুন কাজে হাত দেন অক্ষয় তৃতীয়ার দিনই।

বিভিন্ন রকম শুভ কাজ এদিন আপনি অনায়াসে শুরু করতে পারেন। এদিন সুখ সমৃদ্ধি ধরে রাখতে আপনাকে বিশেষ বিশেষ রীতি মেনে চলতে হয়, বিশেষ করে এদিন সোনা ও রূপা কেনা খুব শুভ, যদি বাড়িতে কোনো বিবাহিতা মহিলা থাকেন তাহলে তারা তাদের সাধ্য মতো কয়েকজন মহিলাকে সিঁদুর ও আলতা দান করতে পারেন, এটিকে খুব শুভ মানা হয়। আবার, অনেকে এদিন কিছু জামা কাপড় দান করে থাকেন, নিজের সাধ্য মতো দান করুন, ঘরে শ্রীবৃদ্ধি ঘটবে, ঘরে শান্তির বাতাবরণ বিরাজ করবে। সর্বোপরি অক্ষয় তৃতীয়ার দিন নিজের সাধ্যমতো কিছু দান করুন, দেখবেন ঘরে পজিটিভ এনার্জি বিরাজ করছে।