অবসাদ থেকে মুক্তি পেতে করুন বিয়ার যোগা, দেখুন উপকার

6
অবসাদ থেকে মুক্তি পেতে করুন বিয়ার যোগা, দেখুন উপকার

গত বছরে করোনা যেন একটা বিশ্ববাসীর কাছে অভিশাপের মতো হয়ে দাঁড়িয়েছিল। দিন যত যাচ্ছিল সংক্রমণের হার বাড়ছিল, সাথে মৃত্যু। একটা সময় পরিস্থিতি কিছুটা সামলানো গেলেও এই আতঙ্ক থেকে এখনো বিশ্ববাসী বেরোতে পারেনি। স্বাভাবিকভাবেই এই রোগটি নিয়ে সৃষ্টি হয়েছে একটা ভয়ের ব্যাপার জানিয়ে হাজার হাজার মানুষ ভুগছেন অবসাদে।

কম্বোডিয়ার একদল শরীরচর্চা বিষয়ে সচেতন বিশেষজ্ঞরা জানিয়েছেন যে এই ধরনের অবসাদ থেকে মুক্তি পেতে পারে বিয়ার যোগা করলে। কিছুদিন আগেই রয়টার্স একটি ভিডিও পোস্ট করেছিলো এবং সেখানে দেখা গিয়েছিল কম্বোডিয়ার রাজধানী ফোনম পেহে টুবার্ডস ক্রাফট বিয়ার ব্রয়ারি নামের একটি সংস্থা তাদের এই সমস্ত গ্রাহক রয়েছে মদ্যপান করার সাথে সাথে কিভাবে চাপ কমানো যায় সে সম্পর্কেও কিছু নিয়ম বলেছেন।

এবং যেখানে রয়েছে বিয়ার যোগা। ২০১৩ সালে মার্কিন মুলুকে একটি উৎসব হয়েছিল এই যোগা এবং সেখানেই এই যোগা ভীষণ জনপ্রিয়তা অর্জন করেছিল। বলা হয়েছে যে করোণা সম্পর্কিত মানসিক অবসাদ থেকে মুক্তি পাওয়ার জন্য এই শরীরচর্চা ভীষণ উপযোগী যোগা করার সাথে সাথে অল্প অল্প করে বিয়ার খেতে হবে।

একটি হাতে থাকবে বিয়ার ভর্তি গ্লাস এবং তাহলে থাকবে আপনার মুখের সামনে, যোগা করতে করতেই এটা আপনাকে খেতে হবে এবং এই রকম যোগ ব্যায়ামের নাম দেওয়া হয়েছে বিয়ার যোগা। এটা স্থানীয় মানুষ সহ বিদেশীরাও করছে সেটি দেখা যায় ভিডিওতে।

প্রত্যেকটি যোগা করার পরপরই বিয়ার তারা খাচ্ছিল সেটাই দেখা গেছে ভিডিওতে। এবং এরপরই দেখা গেছে ১ই জানুয়ারি থেকে কম্বোডিয়ায় কোনরকম মারা যাওয়ার খবর পাওয়া যায়নি, এবং যার জন্য লকডাউন কে তুলে দেওয়া হয়েছে। তারপর পরই এই ভিডিওটি ভাইরাল করা হয়েছে।