আঁচড়ে দিচ্ছে চুল কপালে এঁকে দিচ্ছেন তিলক পরম যত্নে হাতিকে সাজাতে ব্যাস্ত মাহুত! দেখুন ভিডিও

2
আঁচড়ে দিচ্ছে চুল কপালে এঁকে দিচ্ছেন তিলক পরম যত্নে হাতিকে সাজাতে ব্যাস্ত মাহুত! দেখুন ভিডিও

বিশদে জানতে গিয়ে দেখা গেল এটি একটি কিউট হাতির ভিডিও, যাতে একজন মাহুত একটি হাতিকে সুন্দর করে সাজিয়ে দিচ্ছে। পশুকে কিভাবে যত্ন করতে হয় সেটিও এই ভিডিওটি না দেখলে জানা যেত না। আমাদের অনেকেরই বাড়িতে পোষ্য থাকে, তাদেরও আমরা সন্তানস্নেহেই যত্ন করি, লালন পালন করি, তবে এমন যত্ন কে কজন করে?

গজরাজকে কি সুন্দর চিরুনি দিয়ে চুল আঁচড়ে দিচ্ছে, এমনকি সে মাহুতের সামনে পা মুড়ে কি সুন্দর চুপটি করে বসে আছে। বোঝাই যাচ্ছে তাঁর তাতে বেশ আরামই লাগছে। এমনকি শুধু চুল আঁচড়ানোই না, তার কপালে লাল সাদা রঙে তিলক এঁকে দিচ্ছেন মাহুত। অসীম ধৈর্য ধরে সাজতে ব্যস্ত হাতিটি, তাই মধ্যবয়স্ক এই মাহুত পরম যত্নে তার চুলও আঁছড়ে দিচ্ছে, অত্যন্ত সুন্দর একটি ভিডিও।

ভিডিওটি এতই সুন্দর যে মন কেড়েছে সবার, আরো বিশদে জানতে এই মাহুতটি দীর্ঘদিন ধরে হাতিটির দেখাশোনা করছে, যার ফলে তাদের মধ্যে একটি গভীর সম্পর্কও আছে। মাহুতের যেকোনো ইশারাই খুব সহজে চটজলদি বুঝে যায় হাতিটি, বলা যায় এদের সাথে দীর্ঘদিন থাকতে থাকতে একটি টান জন্ম নেয় আমাদের মনে, যা কোন সন্তান স্নেহ থেকে কম নয়। তাদের দুঃখ কষ্টতেও আমাদের কষ্ট হয়, তারাও আমাদের জীবনের একটি অংশ হয়ে ওঠে। তাই মাহুতের সাথে হাতিটির একটি সুন্দর কেমিস্ট্রিও আমরা দেখতে পেয়েছি এই ভিডিওতে।