চিকিৎসকের সামনে কেঁদে ফেলায় তিন হাজার টাকা অতিরিক্ত বিল!

4
চিকিৎসকের সামনে কেঁদে ফেলায় তিন হাজার টাকা অতিরিক্ত বিল!

নিউ ইয়র্কের এক ইউটিউব-তারকার বোন চিকিৎসকের সামনে কেঁদে ফেলেছিলেন। এমনকি সেই অজুহাতে অতিরিক্ত তিন হাজার টাকা বিল করেছে হাসপাতাল।

নেটমাধ্যমে এই ইউটিউব-তারকা ক্যামেলি জনসন নামের মহিলা বিলের একটি ছবিও প্রকাশ করেছেন। ক্যামেলির দাবি, তাঁর বোন একটি বিরল রোগে ভুগছেন। তার চিকিৎসা করাতেই হাসপাতালে গিয়েছিলেন তাঁরা। চিকিৎসকের কাছে গিয়ে বিরক্ত ও অসহায় বোধ করায় তাঁর বোন কেঁদে ফেলেন বলে জানান ক্যামেলি।

আর সেই কান্নাকে কেন্দ্র করেই যত কাণ্ড। হাসপাতালের বিলে লেখা রয়েছে ‘ব্রিফ ইমোশনাল/বিহেভ অ্যাসেসমেন্ট’-এর জন্য কাটা হয়েছে ৪০ ডলার। রোগীর মানসিক অবস্থা পরীক্ষা করার জন্যই নাকি ওই মূল্য নেওয়া হয়েছে।

যদিও ক্যামেলি সাফ জানিয়েছেন, এমন কোনও পরীক্ষা করা হয়নি তাঁর বোনের। ‘ব্রিফ ইমোশনাল/বিহেভ অ্যাসেসমেন্ট’ এমন একটি পরীক্ষা যা মানসিক অবসাদ, দুশ্চিন্তা, আত্মহত্যার প্রবণতা ও এডিএইচডির মতো বিভিন্ন সমস্যা চিহ্নিত করতে ব্যবহার করা হয়।

আমেরিকায় ২০১৫ সাল থেকেই মানসিক স্বাস্থ্যকে স্বাস্থ্যবিমার আওতাভুক্ত করা হয়েছে। তাই এই পরীক্ষাটি করলে টাকা পাওয়া যায় বিমা সংস্থার থেকে। আর সে কারণেই তাঁর বোনের কান্নার সুযোগে এই অতিরিক্ত অর্থ দাবি করা হয়েছে বলে অভিযোগ ক্যামেলির।