কেন্দ্রীয় নিরাপত্তা ছেড়ে দিলেন বিজেপির আরও তিন বিধায়ক

9
কেন্দ্রীয় নিরাপত্তা ছেড়ে দিলেন বিজেপির আরও তিন বিধায়ক

বিজেপির তরফের একাধিক নেতাকর্মী একের পর এক কেন্দ্রীয় নিরাপত্তা ছাড়ার সিদ্ধান্ত গ্রহণ করে চলেছেন। সম্প্রতি বিজেপি দলের হেভিওয়েট নেত্রী লকেট চট্টোপাধ্যায় কেন্দ্রীয় নিরাপত্তা ছেড়ে দিয়েছেন। এই রাজ্যে বিজেপি শিবিরের দলীয় কর্মীদের ওপর যে হারে হিংসার ঘটনা ঘটে চলেছে তার প্রতিবাদ স্বরূপ লকেট চট্টোপাধ্যায় এই পদক্ষেপ গ্রহণ করেন। এবার সেই দলে নাম লেখালেন বিজেপি দলের আরও তিনজন বিধায়ক।

শিলিগুড়ির বিধায়ক, মাটিগাড়া নকশালবাড়ির বিধায়ক আনন্দময় বর্মন এবং ডাবগ্রাম ফুলবাড়ির বিধায়ক শিখা চট্টোপাধ্যায় কেন্দ্রীয় নিরাপত্তা ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছেন। প্রসঙ্গত শিলিগুড়ির বিধায়ককে অবশ্য অনেক আগেই জানিয়েছিলেন যে ভোটে জয়লাভ করলেও তিনি কেন্দ্রীয় নিরাপত্তা গ্রহণ করবেন না। কারণ তিনি স্কুটিতে ঘোরাফেরা করতে স্বাচ্ছন্দ্যবোধ করেন।

অপরপক্ষে মাটিগাড়া নকশালবাড়ির বিধায়ক আনন্দময় বর্মন এবং ডাবগ্রাম ফুলবাড়ির বিধায়ক শিখা চট্টোপাধ্যায় জানিয়েছেন যে তারা যে অঞ্চলের বিধায়ক সেখানকার মানুষেরা অর্থনৈতিক দিক দিয়ে অনেকটাই পিছিয়ে রয়েছেন। এমতাবস্থায় তারা যদি তাদের সামনে কেন্দ্রীয় নিরাপত্তা নিয়ে হাজির হন তাহলে তারা ভয় পেয়ে যাবেন। এই চিন্তা ভাবনা থেকেই কেন্দ্রের নিরাপত্তা ত্যাগ করার সিদ্ধান্ত গ্রহণ করেছেন তারা।

প্রসঙ্গত উল্লেখ্য, বিজেপির হেভিওয়েট নেত্রী লকেট চট্টোপাধ্যায়সহ একাধিক নেতা-নেত্রীকে একুশে বিধানসভা ভোটের আগে কেন্দ্রীয় নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করে স্বরাষ্ট্রমন্ত্রক। নির্বাচনের পর বিজেপির তরফের নির্বাচিত বিধায়কদের জন্যেও কেন্দ্রীয় নিরাপত্তার ব্যবস্থা করা হয়। তবে বিজেপির একাধিক বিধায়ক ইতিমধ্যেই নিরাপত্তা পরিত্যাগ করেছেন। সেই দলে সামিল হলেন আরো তিনজন।