পুরসভার এক বিজেপি কাউন্সিলরকে গুলি করে খুন করলো তিন জঙ্গি

13
পুরসভার এক বিজেপি কাউন্সিলরকে গুলি করে খুন করলো তিন জঙ্গি

উপত্যকা অঞ্চলে জঙ্গিদের প্রভাব-প্রতিপত্তি কিছুতেই যেন বাগে আনা যাচ্ছে না। জম্মু-কাশ্মীর উপর থেকে ৩৭০ ধারা তুলে নেওয়ার পর থেকে অবশ্য জঙ্গি কার্যকলাপ রুখতে মরিয়া প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে ভারতীয় সেনাবাহিনী। তবে জঙ্গিদের সঙ্গে সেনা সংঘাতের ঘটনা বারংবার ঘটছে। উপত্যকা অঞ্চলকে এখনো সম্পূর্ণ ভাবে জঙ্গিমুক্ত করা সম্ভব হয়নি। তার প্রমাণ মিললো জম্মু-কাশ্মীরের পুলওয়ামা অঞ্চলে।

জম্বু কাশ্মীরের পুলওয়ামার ত্রালে পুরসভার কাউন্সিলর তথা বিজেপি নেতা রাকেশ পন্ডিতের উপর গুলি চালায় দুষ্কৃতীরা। ঘটনাটি ঘটেছে বুধবার সকালে। তিন জঙ্গির আক্রমণের মুখে পড়ে গুলির আঘাতে মৃত্যু হয়েছে ওই বিজেপি নেতার। তার সঙ্গে আহত হয়েছেন এক মহিলাও। ঘটনাটিকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

বিশিষ্ট সূত্রে খবর, পুরসভার কাউন্সিলর রাকেশ পন্ডিত বুধবার সকালে তার এক বন্ধুর বাড়িতে বেড়াতে গিয়েছিলেন। সেই সময়েই তার বন্ধুর বাড়িতে চড়াও হয় তিন দুষ্কৃতী। সেখানেই দরজা ভেঙে ঢুকে ওই তিন জঙ্গি রাকেশ পন্ডিতকে লক্ষ্য করে গুলি চালাতে আরম্ভ করে। ঘটনাস্থলেই মৃত্যু হয় তার। এই ঘটনার জেরে ওই বাড়ির আরেক মহিলা আসিফা মুস্তাকও গুরুতর আহত হয়েছেন বলে জানা যাচ্ছে। তাকে শ্রীনগরের হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তবে তার অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকেরা।