জইশের নামে হুমকি চিঠি মিলল হরিদ্বার রেলস্টশনে

6
জইশের নামে হুমকি চিঠি মিলল হরিদ্বার রেলস্টশনে

হুমকি চিঠি মিলল হরিদ্বার রেলস্টেশনে। চিঠিতে কেদারনাথ এবং বদ্রিনাথ মন্দির-সহ উত্তরাখণ্ডের বেশ কয়েকটি ধর্মীয় স্থান এবং রেলওয়ে স্টেশন উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে।

উত্তরাখণ্ডের পুলিশ এবং গোয়েন্দা সংস্থাগুলি এই চিঠি পাওয়ার পরই বিশেষ সতর্কতা অবলম্বন করেছে। ১৬ অক্টোবর জিআরপি-র অতিরিক্ত পুলিশ সুপার অরুণা ভারতী জানিয়েছেন, সাধারন ডাকযোগে চিঠিটি পাঠানো হয়েছে।

গত ১০ অক্টোবর হরিদ্বার রেলওয়ে স্টেশনের সুপারিনটেনডেন্ট চিঠিটি পান। জিআরপি-র অতিরিক্ত পুলিশ সুপার অরুণা ভারতী জানিয়েছেন, চিঠির নিচে জামির আহমেদ নামে একজনের সই রয়েছে। সে নিজেকে সন্ত্রাসবাদী সংগঠন জইশ-ই-মহম্মদের ‘এরিয়া কমান্ডার’ বলে দাবি করেছেন। জম্মু ও কাশ্মীরে ‘জিহাদিদের হত্যার প্রতিশোধ’ নেওয়ার জন্যই ওই আক্রমণ করা হবে বলে জানানো হয়েছে চিঠিতে।

সেই সঙ্গে দাবি করা হয়েছে আগামী ২৫ ও ২৭ অক্টোবর এই হামলা চালানো হবে। চিঠিতে বলা হয়েছে, আগামী ২৫ অক্টোবর হরিদ্বার, দেরাদুন, রুকি, নাজিবাবাদ, কাশিপুর এবং কাঠগোদাম-সহ উত্তরাখণ্ডের বেশ কয়েকটি রেলস্টেশনে হামলা করা হবে।

এমনকি ২৭ অক্টোবর, হর কি পৌরি, ভারত মাতা মন্দির, চণ্ডী দেবী মন্দির, মনসা দেবী মন্দির, বদ্রীনাথ, কেদারনাথ, গঙ্গোত্রী এবং যমুনোত্রী মন্দির উড়িয়ে দেওয়া হবে বলে হুমকি দেওয়া হয়েছে।