‘চাকরি যারা হারিয়েছেন, তারাও প্রতারিত’ বিকাশরঞ্জন ভট্টাচার্য

10
'চাকরি যারা হারিয়েছেন তারাও প্রতারিত' বিকাশরঞ্জন ভট্টাচার্য

ইতিমধ্যেই শিক্ষক নিয়োগ দুর্নীতিতে হাজার খানেক অবৈধ ভাবে নিযুক্ত যুবক যুবতীর চাকরি গিয়েছে। তবে এখনো তাদের কেউ প্রকাশ্যে মুখ খোলেননি।

তবে, শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় যাদের চাকরি গিয়েছে তাদের টাকা ফেরত দিতে হবে তৃণমূল নেতাদের। নিজের অবস্থান বদলে এই মামলায় চাকরিপ্রার্থীদের প্রধান আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য। দিন কয়েক আগে দুর্নীতি করে যারা চাকরি পেয়েছেন তাদের শাস্তির দাবি তুলেছিলেন তিনি।

তিনি বলেন, চাকরি যারা হারিয়েছেন, তারা প্রতারিত। তাই তাদেরও আদালতের দ্বারস্থ হওয়ার অধিকার রয়েছে। এদিন বিকাশবাবু বলেন, যাদের চাকরি বাতিল হয়েছে তারাও প্রতারণার শিকার। টাকা নিয়ে বেআইনিভাবে যারা নিয়োগ করেছে তারাই মূল অপরাধী। একজন বেকার যুবক বা যুবতী তো চাইবেনই যেন তেন প্রকারে চাকরি পেয়ে পরিবারের পাশে দাঁড়াতে। যারা তাদের পয়সার বিনিময়ে চাকরি পেতে প্রলুব্ধ করেছিল তাদের টাকা ফেরত দিতে হবে। সঙ্গে তাদের এমন শাস্তি দিতে হবে যেন মানুষ মনে রাখে।

আদালত আগামী ৯ নভেম্বরের বেআইনিভাবে চাকরিপাওয়া যুবক যুবতীদের নিজে থেকে ইস্তফা দিতে নির্দেশ দিয়েছে । তা না হলে তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপের হুঁশিয়ারি দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ফলে ৭ নভেম্বরের পর চাকরি থেকে বহিষ্কৃতদের অবস্থান স্পষ্ট হতে পারে বলে মনে করা হচ্ছে।