ট্রেনের বগিতে সাদা চক দিয়ে নেতাজী এবং কৃষ্ণের ছবি এঁকে ব্যাপক ভাইরাল এই যুবক

4
ট্রেনের বগিতে সাদা চক দিয়ে নেতাজী এবং কৃষ্ণের ছবি এঁকে ব্যাপক ভাইরাল এই যুবক

আজকাল সোশ্যাল মিডিয়ার দৌলতে অনেক মানুষের অনেক প্রতিভার হদিশ পায় মানুষ। বলা ভালো মানুষের প্রতিভা প্রদর্শনের একটি ভালো মাধ্যমে পরিণত হয়েছে এই সোশ্যাল মিডিয়া। আর কারোর যদি সত্যিই প্রতিভা থাকে তাহলে তার প্রকাশ কোনো না কোনদিন হবেই। আর একথা প্রমাণও করেছেন অনেকে। অতি সাধারণ পোশাক পরিহিত কল্যাণী স্টেশনের এক যুবকের প্রতিভা এভাবেই ফুটে উঠেছে সোশ্যাল মিডিয়ায়। স্টেশনে দাঁড়িয়ে থাকা এক ট্রেনের বগিতে সাদা চক দিয়ে অত্যন্ত মনযোগ সহকারে সেই যুবকটি এঁকে চলেছেন। একজন তাঁর অঙ্কন শিল্পের ভিডিওটি করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন এবং তা ইতিমধ্যে ব্যাপক ভাইরাল হয়েছে।

কল্যাণী স্টেশনে দাঁড়িয়ে থাকা ট্রেনের একটি খালি কম্পার্টমেন্টের গায়ে অসাধারণ সব ছবি এঁকে নেট দুনিয়ায় রীতিমতো শোরগোল ফেলে দিয়েছে এই যুবক। একটি ছবি হল কৃষ্ণের ছবি আর অন্যটি হল নেতাজী সুভাষ চন্দ্রের ছবি। চশমা পরা নেতাজী সুভাষচন্দ্র বসুকে শুধুমাত্র এঁকেই তিনি থামেননি, সেই সাথে উপরে লিখেও দিয়েছেন সেই অসাধারণ লেখা, ‘তোমরা আমাকে রক্ত দাও, আমি তোমাদের স্বাধীনতা দেব’। Give me blood, I will give you freedom. তাঁর এই অসাধারণ অংকন শৈলী সত্যি মানুষকে অবাক করে দিয়েছে। তাঁর সাজ পোশাকে কোনরকম চাকচিক্য না থাকায় অনেকেই বলেছেন, অতি সাধারণ ঘরের ছেলে হয়েও শুধুমাত্র প্রতিভার জোরেই আজকে তিনি সোশ্যাল মিডিয়ায় সাড়া ফেলে দিয়েছেন।

আজকালকার নতুন প্রজন্মের প্রতিভাকে সকলের সামনে উপস্থাপন করার ক্ষেত্রে সোশ্যাল মিডিয়ার ভূমিকা সত্যিই অনেকখানি। নাচ, গান, আবৃত্তি এই সমস্ত কিছু সোশ্যাল মিডিয়ার মাধ্যমে একেবারে হু হু করে ভাইরাল হয়, তাই আগের প্রজন্মের মানুষ যতই ভুরু কুঁচকাকনা কেন নতুন প্রজন্মের কাছে কিন্তু সোশ্যাল মিডিয়া একটি অসাধারণ প্লাটফর্ম। একথা অস্বীকার করা যায় না যে এই সোশ্যাল মিডিয়ার দৌলতে আজকালকার ছেলেমেয়েদের অপরাধ প্রবণতা বৃদ্ধি পেয়েছে। কিন্তু কোনো জিনিসকে যদি সত্যিই ভালোভাবে নেওয়া যায় তাহলে তার ভালো প্রভাবটাও তাদের উপর বর্তায়। সোশ্যাল মিডিয়াই এই প্রতিভা গুলোকে ডানা মেলে উড়তে সাহায্য করে।

তাই দেখে নিন অসাধারণ সেই আঁকার পদ্ধতি-