অসুস্থতার ভান করে অর্থ সাহায্য নিয়ে জেলবন্দী এই মহিলা

6
অসুস্থতার ভান করে অর্থ সাহায্য নিয়ে জেলবন্দী এই মহিলা

বিগত 13 বছর ধরে রোগশয্যায় পড়েছিলেন বৃদ্ধা। তার উপার্জনের ক্ষমতা ছিল না। ইংলিশ কাউন্টি কাউন্সিলে এমনটাই জানিয়েছেন তিনি। যার ফলে সরকারি নিয়ম অনুসারে কাউন্সিলের স্বাস্থ্যখাতে থেকে সংসার চালানো এবং চিকিৎসার খরচ বাবদ মোটা অংকের অর্থ সাহায্য পেতেন তিনি। অবশেষে জানা গেল আসল সত্যিটা।

দিঘাতে 13 বছর ধরে ভারতীয় মূল্য ছয় কোটি টাকা অর্থসাহায্য পেয়েছিলেন ওই বৃদ্ধা। শেষমেষ জানা গেল তিনি এতদিন অসুস্থ থাকার অভিনয় করেছেন। এই ঘটনার পরিপ্রেক্ষিতে আদালতে মামলা দায়ের করেছে কাউন্টি কাউন্সিল। এতদিন অসুস্থতার ভান করে সরকারি টাকায় বিলাসবহুল জীবনযাপন করে এসেছেন তিনি।

এই মামলায় দোষী সাব্যস্ত হওয়ার পর ওই বৃদ্ধাকে চার বছর 9 মাসের জন্য কারাদণ্ড শোনানো হয়েছে। 2005 সালে কাউন্সিলরকে রোগশয্যার কথা জানিয়ে আবেদন করেছিলেন ওই মহিলা। চিকিৎসকের তরফ থেকে যাবতীয় ভুয়ো শংসা পত্র দেখিয়েছিলেন। 2018 সাল পর্যন্ত তিনি এভাবেই জালিয়াতি করে টাকা আদায় করেছেন। অবশেষে ধরা পড়লেন হাতেনাতে।

এই টাকা চিকিৎসার জন্য নয় বিলাসিতাই খরচ করেছেন ওই বৃদ্ধা। আমেরিকা ভ্রমণ করতেও গিয়েছিলেন তিনি। এই খবর জানার পর তার বিরুদ্ধে ব্যবস্থা নেয় কাউন্সিল। মামলার ফলে আজ তিনি কারাগারে বন্দী।