একসঙ্গে ১০ জন সন্তানের জন্ম দিয়ে গিনিস বুকে নাম তুললেন এই মহিলা

5
একসঙ্গে ১০ জন সন্তানের জন্ম দিয়ে গিনিস বুকে নাম তুললেন এই মহিলা

একসঙ্গে ১০ সন্তানের জন্ম, গিনেস বুকে নাম তুললেন দক্ষিণ আফ্রিকার তরুণী। আমাদের মধ্যে অনেকেই যমজ সন্তানের কথা শুনেছি। এমনকী একজন মহিলা একসঙ্গে তিন সন্তানের জন্ম দিয়েছেন, এমন ঘটনাও ঘটে।

কিন্তু আপনি কি একসঙ্গে ১০ জন সন্তানের জন্ম দিয়েছে এটা শুনেছেন? শুনতে আজব লাগলেও ঘটনাটা কিন্তু আদ্যোপান্ত সত্যি। সম্প্রতি দক্ষিণ আফ্রিকার এক মহিলা একসঙ্গে ১০ জন শিশুর জন্ম দিয়েছেন।

ওই মহিলার নাম গসিয়ামে থামারা সিথোলে। তিনি ১০ সন্তানের মা হয়েছেন। ৭ ছেলে ও ৩ মেয়ের জন্ম দিয়েছেন তিনি। এই ঘটনার পর রেকর্ড ভেঙে গিয়েছে মালির মহিলা হালিমা সিজের।

সম্প্রতি তিনি মে মাসে একসঙ্গে ৯ সন্তানের জন্ম দিয়েছিলেন। তারপর গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডসে নাম ওঠে তাঁর। কিন্তু এক মাসের মধ্য়েই সেই রেকর্ড তাঁর হাত থেকে বেরিয়ে গেল। আর তা চলে গেল গসিয়ামের হাতে। তবে তিনি যে ১০ সন্তানের জন্ম দেবেন তা কিন্তু প্রথম দিকে তিনি নিজেই জানতেন না।

প্রসঙ্গত, চিকিৎসকরা তাঁকে বলেছিলেন একসঙ্গে ৬ সন্তানের জন্ম দিতে চলেছেন তিনি। তারপর যখন স্ক্যান করা হয়, তখন চিকিৎসকেরর ধারণা ভুল প্রমাণিত হয়। দেখা যায় ৮ সন্তান রয়েছে গসিয়ামের গর্ভে। কিন্তু সেই রিপোর্টও ভুল প্রমাণিত হয়ে যায় গ্যাসিয়ামের প্রসবের পর। ১০ জন সন্তানের জন্ম দেন তিনি। গসিয়ামে থাকেন থেম্বিসা শহরে। এটি দক্ষিণ আফ্রিকার একুরহুলেনির একটি শহর।

এমনকি, সিজারের মাধ্যমে গসিয়ামে তাঁর ১০ সন্তানের জন্ম দেন। প্রেটোরিয়ার একটি হাসপাতালে হয় তাঁর সার্জারি। তাঁর অস্ত্রোপচার নিয়ে যথেষ্ট আশঙ্কায় ছিলেন চিকিৎসকরা। তাই প্রসবের পর ১০ শিশুকেই কয়েকদিনের জন্য ইনকিউবেটারে রাখা হয়। তারপর তাঁদের বাড়ি নিয়ে যাওয়া হয়। এখন মা ও শিশুরা সবাই সুস্থ রয়েছেন।