এবার বাজারে আসতে চলেছে বিশ্বের প্রথম ই’উ’নি’সে’ক্স ক’ন’ড’ম

12

অবশেষে বাজারে আসতে চলেছে বিশ্বের প্রথম ই’উ’নি’সে’ক্স ক’ন’ড’ম’। মালয়েশিয়ার একজন স্ত্রী রোগ বিশেষজ্ঞ জন ট্যাং ইং চিন নামক জিনের চিকিৎসা সরবরাহকারী প্রতিষ্ঠান টুইন ক্যাটালিস্ট কাজ করেন, তিনি নিশ্চিত করেছেন যে তার তৈরি করা পণ্য, পুরুষ এবং মহিলা উভয়ই পরিধান করতে পারেন। এটি খুবই নিরাপদ এবং ভালো যৌ’ন’ চর্চা করতে সাহায্য করবে।

স্ত্রীরোগ বিশেষজ্ঞের মতে, ক’ন’ড’ম’ টি মেডিকেল গ্রেডের উপকরণ থেকে তৈরি করা হয় যা সাধারণত ক্ষত সারানোর জন্য ব্যবহৃত করা হয়। এটি অন্য কনডমের মতই কাজ করে। স্ত্রীরোগ বিশেষজ্ঞ বলেছেন,”এটি মূলত একটি আঠালো আবরণ সহ একটি নিয়মিত ক’ন’ড’ম। এটি যোনি অথবা লিঙ্গকে সংযুক্ত করে, সেইসঙ্গে অতিরিক্ত সুরক্ষার জন্য সংলগ্ন এলাকাকে ঢেকে রাখে।

এই ক’ন’ড’ম’টি এমন ভাবে ব্যবহার করা হয়েছে, যার ফলে পছন্দ অনুযায়ী যে কোন ব্যক্তি এটি ব্যবহার করতে পারেন। ক’ন’ড’মে”র ডিফল্ট কনফিগারেশন টি একটি অভ্যন্তরীণ ক’ন’ড’ম’ হিসেবে ব্যবহৃত করা যায় কিন্তু এর থলিটি উল্টে দিয়ে এটি একটি বাহ্যিক ক’ন’ড’ম’ হিসেবে রূপান্তরিত করা যায়।

ট্যাং আরো বলেন, আপনি একবার এটি লাগালে বুঝতেই পারবেন না যে এটি আপনার শরীরের সঙ্গে সংযুক্ত রয়েছে। এটি ভীষণভাবে কম্ফোর্টেবল। এটি ব্যবহার করলে অনাকাঙ্ক্ষিত গর্ভধারণ রোধ করা যাবে এবং যৌ’ন রোগ প্রতিরোধে ব্যবহৃত যে কোন ক’ন’ড’মে’র তুলনায় বেশি লাভ দায়ক হবে।