কোভিড মোকাবিলায় এবার কোয়াক ডাক্তারদের সহায়তা নেবে রাজ্য সরকার

40
কোভিড মোকাবিলায় এবার কোয়াক ডাক্তারদের সহায়তা নেবে রাজ্য সরকার

আজ বুধবার রাজ্যের মুখ্যমন্ত্রী পদে তৃতীয়বারের জন্য শপথ নেওয়ার পরপরই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় করোনা মোকাবিলার উদ্দেশ্যে রাজ্য সরকারের একাধিক পদক্ষেপের সাংবাদিকদের জানান। মুখ্যমন্ত্রী জানিয়েছেন করোনা নির্মূল করতে এবার বেশ কিছু সিদ্ধান্ত গ্রহণ করেছে রাজ্য সরকার। এর মধ্যে অন্যতম একটি পদক্ষেপ হলো কোয়াক ডাক্তারদের সহায়তা নেবে রাজ্য।

মুখ্যমন্ত্রী আজ সাংবাদিকদের কাছে এই মর্মে জানিয়েছেন রাজ্যের প্রতিটি জেলায় এবং ব্লকে কোয়াক ডাক্তাররা রয়েছেন। তারা এরপর থেকে করোনা আক্রান্তদের প্রাথমিক চিকিৎসা করাবেন। কারোর করোনা হলে কি করা উচিত এবং কি করা উচিত নয়, তা জানাবেন কোয়াক ডাক্তাররা। শীঘ্রই স্বাস্থ্য ভবনের তরফ থেকে কোয়াক ডাক্তারদের কাছে এই মর্মে একটি নির্দেশিকা পাঠানো হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রী এদিন জানিয়েছেন, রাজ্যে এই মুহূর্তে প্রায় ২.৭৫ লক্ষ কোয়াক ডাক্তার রয়েছেন। সকলকে সঙ্গে নিয়ে করোনা যুদ্ধে জয়লাভ করার আহ্বান জানিয়েছেন মুখ্যমন্ত্রী। আইসিডিএস যেভাবে কাজ করে, কোয়াক ডাক্তাররাও সেভাবেই কাজ করবেন বলে আশা করেছেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রী এদিন আরও জানিয়েছেন, রাজ্যে আংশিক লকডাউন জারি থাকবে। প্রতিদিন সকাল ৭ টা থেকে ১০ টা পর্যন্ত বাজার দোকান খোলা থাকবে বলে জানিয়েছেন তিনি। আবার বিকেলেও পাঁচটা থেকে সাতটা পর্যন্ত দোকানপাট খোলা থাকবে। ব্যাংক খোলা থাকবে প্রতিদিন সকাল দশটা থেকে দুপুর দুটো পর্যন্ত।