এবার নামের পাশে প্রাপ্ত নম্বর সহ নতুন তালিকা প্রকাশ করলো স্কুল সার্ভিস কমিশন

8
এবার নামের পাশে প্রাপ্ত নম্বর সহ নতুন তালিকা প্রকাশ করলো স্কুল সার্ভিস কমিশন

উচ্চ প্রাথমিকের শিক্ষক নিয়োগ সংক্রান্ত ইন্টারভিউয়ের তালিকা প্রকাশ করলো স্কুল সার্ভিস কমিশন। পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী আজ বেলা বারোটা নাগাদ স্কুল সার্ভিস কমিশনের ওয়েবসাইট www.westbengalssc.com এ গিয়ে তালিকা দেখে নিতে পারেন চাকরিপ্রার্থীরা। নতুন ভাবে প্রকাশিত এই মেধাতালিকায় চাকরিপ্রার্থীদের নামের সঙ্গে সঙ্গে নামের পাশে প্রাপ্ত নম্বরও উল্লেখ করা রয়েছে।

পাশাপাশি এই ইন্টারভিউয়ের তালিকায় যারা সুযোগ পাননি, তাদের নামের পাশেও প্রাপ্ত নম্বর উল্লেখ করা হয়েছে। উল্লেখ্য সম্প্রতি উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের জন্য ইন্টারভিউয়ের তালিকা প্রকাশ করা হয়েছিল। এই তালিকাকে কেন্দ্র করে চাকরিপ্রার্থীদের মনে সন্দেহ দেখা দেয়। ইন্টারভিউয়ের তালিকায় কারচুপি হয়েছে বলে দাবি করতে থাকেন চাকরিপ্রার্থীরা। প্রার্থীদের নামের তালিকার পাশে প্রাপ্ত নম্বর না থাকায় প্রশ্ন তুলেছিলেন চাকরিপ্রার্থীরা।

সেই মর্মে হাইকোর্টে আবার উচ্চ প্রাথমিকের ইন্টারভিউ তালিকা নিয়ে মামলা দায়ের করেন চাকরিপ্রার্থীরা। সেই মামলায় চাকরিপ্রার্থীদের অভিযোগটি গুরুত্ব দিয়ে নতুন ভাবে আবার মেধাতালিকা প্রকাশ করার নির্দেশ দেয় হাইকোর্ট। এই মেধাতালিকায় চাকরিপ্রার্থীদের নামের পাশাপাশি প্রাপ্ত নম্বর উল্লেখ করার নির্দেশ দেওয়া হয়েছিল। সেইমতো আজ নতুন করে মেধাতালিকা প্রকাশ করলো স্কুল সার্ভিস কমিশন।

স্কুল সার্ভিস কমিশনের বিরুদ্ধে কারচুপির অভিযোগ তুলে একযোগে বিরোধিতা করতে শুরু করেছিলেন চাকরিপ্রার্থীরা। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী থেকে শুরু করে বিজেপি দলের নেতৃত্বরা রাজ্য সরকারের বিরুদ্ধে সোচ্চার হন। হাইকোর্টে মামলা দায়ের করা হলে বিচারপতিও স্কুল সার্ভিস কমিশনের বিরুদ্ধে বিরক্তি প্রকাশ করেন। অবশেষে নতুন করে মেধাতালিকা প্রকাশ করা হলো। এখন এই নিয়েও চাকরিপ্রার্থীদের মধ্যে বিরোধিতা শুরু হয় কিনা, তাই এখন দেখার।